খেলা

বাচ্চাদের নিয়ে বাসায় সাকিব

উম্মে আহমেদ শিশির গতকাল হাসপাতাল থেকে ছাড়া পান। আগের দিন দেশে ফিরেছেন মেয়ে ইরাম আল হাসান। তিনি নিউমোনিয়া থেকে প্রায় সুস্থ হয়ে উঠেছেন। সর্দি-কাশিতে আক্রান্ত ছেলে ইজাহ আল হাসান ভালো আছেন। স্ত্রী-সন্তানের স্বাস্থ্য নিয়েও স্বস্তি সাকিব আল হাসানের পরিবার। অনেক দিন পর আবার বাবা-মা, ভাই বোনের সান্নিধ্য পেয়েছেন আলাইনা হাসান। এর পরও হাসপাতালে যেতে হয় সাকিবকে। মা শিরিন রেজা ফুসফুসে সংক্রমণ নিয়ে হাসপাতালে।

হার্টের সমস্যা থেকে ঠান্ডাজনিত কারণে তার ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। শাকিবের মা শিরিন দ্রুত সুস্থ হয়ে  ফিরবেন বলে পরিবারের সদস্যদের বিশ্বাস। তবে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত শাশুড়ির শরীর খুব একটা ভালো নয়। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পরিবার সিদ্ধান্ত নেবে যুক্তরাষ্ট্রে উন্নত চিকিৎসা নেবে কিনা।

তবে পরিবারের অন্য সদস্যরা একে একে ঘরে ফেরায় দক্ষিণ আফ্রিকায় টেস্ট ম্যাচের জন্য মানসিকভাবে প্রস্তুত হতে পারবেন সাকিব। পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্ট খেলতে পারেন তিনি। নিজেকে সেভাবেই প্রস্তুত করছেন বাঁহাতি অলরাউন্ডার। তবে টিম ম্যানেজমেন্ট বা বিসিবি কেউই সাকিবকে দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলার জন্য চাপ দেবে না। ৩১ মার্চ থেকে ৪ মার্চ ডারবানে হবে প্রথম টেস্ট। ৭ থেকে ১১ এপ্রিল দ্বিতীয় টেস্ট। সেক্ষেত্রে ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার পরিবার নিয়ে আরও কিছুদিন দেশে থাকতে পারবেন।

মন্তব্য করুন