বিবিধ

চট্টগ্রামের ১৬টি থানার সেবা এক ছাতার নিচে

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সেবাকে এক ছাতার নিচে আনতে যাত্রা শুরু করেছে সিএমপি সার্ভিস সেন্টার।

বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর বাণিজ্যিক এলাকা আগ্রাবাদের বাদামতলী মোড়ে সেবা কেন্দ্রের উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

এখানে নগরীর ১৬টি থানার মোবাইল ও গুরুত্বপূর্ণ হারানো জিডি করা যাবে, ট্রাফিক পুলিশের মামলা জরিমানা করা হবে এবং ট্রাফিক পুলিশের জব্দকৃত কাগজপত্র পরিবহন মালিককে প্রদান করা হবে।

প্রতি সপ্তাহে রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই পরিষেবা দেওয়া হবে। সেবা পেতে হলে সেবাপ্রার্থীকে সেবা কেন্দ্রে জাতীয় পরিচয়পত্র ও তার নামে নিবন্ধিত মোবাইল নম্বর নিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, পুলিশের সেবা জনগণের কাছে সহজলভ্য করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। আগ্রাবাদ একটি গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকা। এখানে অনেকেই বিভিন্ন কাজে আসেন। সিএমপির সার্ভিস সেন্টারে এসে তারা সহজেই সেবা পেতে পারেন। পর্যায়ক্রমে নগরীর আরও কয়েকটি স্থানে এ ধরনের সেবা কেন্দ্র স্থাপন করা হবে।

সিএমপি সূত্রে জানা গেছে, মোবাইল ও গুরুত্বপূর্ণ নথি হারানো সংক্রান্ত সিএমপি থানার সকল জিডি এখানে করা যাবে। জিডির আবেদন সংশ্লিষ্ট থানায় অনলাইনে পাঠানো হবে। থানায় জিডিটি রেকর্ড করার পরে, এটি অনলাইন পরিষেবা কেন্দ্রে ফেরত পাঠানো হবে। সেবা কেন্দ্র থেকে জিডির প্রাপ্ত কপি আবেদনকারীকে দেওয়া হবে।

এ সময় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অপারেশন) মোঃ শামসুল আলম, জেলা প্রশাসক (পশ্চিম) আব্দুল ওয়ারিশ ও জেলা প্রশাসক (ট্রাফিক) তারেক আহমেদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন