শিক্ষা

ইউআইটিএস থেকে গোল্ড এমব্লেম পেলেন মালয়েশিয়ান মন্ত্রী জুরাইদা কামারুদ্দিন

বাংলাদেশে প্রতিষ্ঠিত প্রথম তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান ভিত্তিক বেসরকারি বিশ্ববিদ্যালয়- ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস থেকে ‘গোল্ড এমব্লেম’ পেলেন মালয়েশিয়ার প্ল্যানটেশন ইন্ডাস্ট্রিজ এন্ড কমোডিটিজ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী দাতুক হাজাহ জুরাইদা কামারুদ্দিন। নারীদের ক্ষমতায়নে বিশেষ অবদানের জন্য ইউআইটিএস থেকে তাকে এ সম্মাননা প্রদান করা হয়।  ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য ও পিএইচপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মদ ইকবাল হোসেন বিশ্ববিদ্যালয় -এর পক্ষে এ  পুরস্কার হস্তান্তর করেন।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে অদ্য ২৫ ফেব্রুয়ারি, ২০২২ খ্রি., শুক্রবার বিকাল তিনটায় রাজধানীস্থ হোটেল রেডিসন ব্ল-তে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এ সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সম্মাননা প্রদান অনুষ্ঠানে ইউআইটিএস-এর শিক্ষার্থীদের স্কলারশিপ নিয়ে মালয়েশিয়ায় উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ প্রদানের জন্য আহ্বান জানানো হয় এবং বাংলাদেশ শুধু জনশক্তি নয় শিল্পসহ অন্যান্য ক্ষেত্রে ধারাবাহিকভাবে উন্নয়নে এগিয়ে যাচ্ছে বলেও তুলে ধরা হয়। মন্ত্রী জুরাইদাহ কামারুদ্দিন, মালয়েশিয়ার সাথে ইউআইটিএস ও পিএইচপি ফ্যামিলি-সহ বাংলাদেশের শিক্ষা ও শিল্পক্ষেত্রে সম্পর্ক আরও বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেন।

ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, পিএইচপি ফ্যামিলি ও বাংলাদেশ সেনা কল্যাণ সংস্থার উপদেষ্টা জনাব জিল্লুর রহমান, মালয়েশিয়ার ডেপুটি সেক্রেটারি জেনারেল মাড জাইদি বিন মোদ কারলি, ঢাকাস্থ মালয়েশিয়ান হাই কমিশনার সহ মন্ত্রী মহোদয়ের অন্যান্য সফরসঙ্গীগন উপস্থিত ছিলেন।

Leave a Reply