• বাংলা
  • English
  • জাতীয়

    মন্ত্রালয়-সচিবদের মনোভাব বদলে ধন্যবাদ প্রধানমন্ত্রীর

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহামারীর মধ্যে সাহসী ভূমিকার  পালনের জন্য প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থাগুলি এবং সশস্ত্র বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন।

    রবিবার প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অর্থবছর ২০২১-২০২২ এর জন্য মন্ত্রনালয় / বিভাগগুলির বার্ষিক পারফরম্যান্স চুক্তি (এপিএ) এবং ‘এপিএ এবং স্বীকৃতি পুরষ্কার অনুষ্ঠান, ২০২১’ স্বাক্ষর অনুষ্ঠানে অংশ নেন।

    তিনি পুরানো নেতিবাচক মনোভাবের পরিবর্তে আরও দায়িত্বশীলতার সাথে কাজ করার জন্য সরকারী কর্মকর্তাদের প্রশংসা করেন।

    শেখ হাসিনা বলেন আমি যখন সরকারে এসেছি, আমি বাংলাদেশের জনগণের সেবক হিসাবে কাজ করেছি। প্রধানমন্ত্রীর পদটি আমার পক্ষে কিছু নয়, এটি জনগণের পক্ষে কাজ করার, তাদের ভাগ্য পরিবর্তন করার এবং বাস্তবায়নের সুযোগ মাত্র। যে আদর্শের সাথে বাংলাদেশ স্বাধীন হয়েছে। ‘

    ‘সমুদ্রের সরকারী পণ্য’-এর এমন মনোভাব না থাকার জন্য সরকারী কর্মকর্তাদের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, আজ প্রত্যেকে নিজের কাজকে নিজস্ব হিসাবে নিচ্ছে। আপনি নিজের জন্য দায়িত্ব নিচ্ছেন এবং এটি বাস্তবায়নের জন্য আপনি কঠোর পরিশ্রম করছেন।

    ওসমানী স্মৃতি মিলনায়তনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী একিউএম মোজাম্মেল হক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এবং বিভিন্ন মন্ত্রনালয় ও বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনার যুগে তাঁর সরকারের লক্ষ্য ছিল সাধারণ মানুষ যাতে কোনওভাবেই ক্ষতি না হয় সে বিষয়টি নিশ্চিত করা। তাদের খাদ্যের চাহিদা পূরণ, চিকিৎসার ব্যবস্থা করা, অর্থাত্ করোন থেকে তাদের মুক্তি দেওয়া।, পাশাপাশি আর্থিক সহায়তা প্রদান। এ কারণেই সরকার প্রায় ১ লাখ ৩১ হাজার কোটি টাকার ২৮ টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা ও বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে। তিনি সরকারের এই কাজে সহায়তার জন্য সকল মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সচিবকে ধন্যবাদ জানান।

    মন্তব্য করুন