• বাংলা
  • English
  • খেলা

    মেসি তার বেতন অর্ধেক কমিয়ে বার্সার সাথে নতুন চুক্তিতে

    গুঞ্জন কিছুদিন ধরেই প্রচারিত হয়েছিল যে আর্জেন্টিনার ফুটবল তারকা লিওনেল মেসি বার্সার সাথে সম্পর্ক ছিন্ন করতে চলেছেন। তবে সেই গুঞ্জন সত্য হয়নি, বিপরীতে মেসি তার ৫ বছরের চুক্তি নবায়ন করতে চলেছেন। এমনকি মেসি তার বেতন ৫০ শতাংশ কমিয়ে বার্সায় থাকতে রাজি হয়েছেন। নতুন চুক্তিতে তিনি যে বেতন পেতেন তার অর্ধেক পাবে আর্জেন্টাইন তারকা।

    বার্সার সাথে মেসির পুরানো চুক্তি ৩০ জুন শেষ হয়েছিল। তারপরে তিনি ‘ফ্রি এজেন্ট’ হয়ে ওঠেন। ক্লাবের দ্বিতীয় মেয়াদের প্রেসিডেন্ট হুয়ান ল্যাপার্টা গত বছর থেকেই মেসির সাথে আলোচনায় রয়েছেন।

    তবে, গত মৌসুমের শেষে মেসি বার্সেলোনা ছাড়ার সম্ভাবনার অল্প সময়ের পরে, পিএসজি এবং ম্যানচেস্টার সিটি আর্জেন্টাইন তারকাকে নিতে করতে আগ্রহ প্রকাশ করেছেন। তবে বার্সার প্রেসিডেন্ট হিসাবে ল্যাপার্টা ফিরে আসার সাথে সাথে মেসির ক্লাবে থাকার সম্ভাবনা উঠে আসতে শুরু করে। অবশেষে যা হতে চলেছে তাই।

    বার্সেলোনাকে বারবার সতর্ক করে দিয়েছেন লা লিগার প্রেসিডেন্ট জাভিয়ার তেভেজ। তিনি বলেন যে তারা মেসির সাথে নতুন চুক্তিতে স্বাক্ষর করে আর্থিক ফেয়ার খেলার নিয়ম ভাঙলে তারা বার্সার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে। এটি বলা যেতে পারে যে ল্যাপার্টা শেষ পর্যন্ত শ্রমিকদের সাথে একটি চুক্তিতে পৌঁছে সেই লক্ষ্যে সফল হতে চলেছে।

    বার্সায় তার সর্বশেষ চুক্তি অনুসারে, মেসি পাঁচ বছরে ক্লাবটিতে প্রতি মৌসুমে ৭ কোটি ৫০ লাখ ইউরো আয় করেছেন। এখন তিনি এর অর্ধেক নামিয়ে আনছেন। কারণ বার্সেলোনার আর্থিক সঙ্কট।

    মন্তব্য করুন