রাজনীতিবিবিধ

শিক্ষা উপমন্ত্রীকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস যুবক গ্রেপ্তার

চট্টগ্রামের কোতোয়ালি আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীকে ফেসবুকে একটি স্ট্যাটাস পোস্ট করেছেন। তাতে উপ-মন্ত্রীর মানহানি হয়েছে এ অভিযোগে ওয়ার্ড পর্যায়ের ছাত্রলীগ নেতা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। বুধবার এই মামলায় বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকা থেকে পুলিশ ওই যুবককে গ্রেপ্তার করেছে। কলমিয়া বাজার এলাকায় এনামুল হকেক বাকলিয়া থানা পুলিশ গ্রেফতার করে। তার বড় ভাই বাকালিয়া থানা আওয়ামী লীগের সদস্য। দুই ভাই স্থানীয় রাজনীতিতে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দিনের অনুসারী হিসাবে পরিচিত।

বাকালিয়া থানার ওসি নেজাম উদ্দিন বলেন, শিক্ষা উপমন্ত্রীকে নিয়ে ফেসবুকে মানহানির স্ট্যাটাস দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয় সে মামলার আসামি এনামুল হকেক গ্রেপ্তার করা হয়েছে।

জানা গেছে, রবিবার সকালে উপ-শিক্ষামন্ত্রী মাহিবুল হাসান চৌধুরী নওফেল ও আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী স্থগিত সিটি নির্বাচনে দুটি ন্যাজাল ক্যানুলা দিতে চামেক হাসপাতালে যান। সেখান থেকে ফিরে আসার সময় ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষের বিষয়ে উপমন্ত্রীর প্রতিক্রিয়া সম্পর্কে স্থানীয় একটি দৈনিকে সংবাদ প্রকাশিত হয়। এনামুল ফেসবুকে এই খবরটি শেয়ার করে শিক্ষা উপমন্ত্রীকে ভাইপুত এবং তাঁর সাথে হাসপাতালে যাওয়া অনুসারীদের ‘টোকাই’ বলে উল্লেখ করে স্ট্যাটাস দেন।পরে বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল উদ্দিন রুবেল এনামুল হকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

Leave a Reply