বিনোদন

অমিতাভ বচ্চনের বাড়ি ভেঙে দেওয়ার নির্দেশ!

১৯৭৬ সালে, বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন মুম্বাইয়ের জুহুতে একটি বাড়ি কিনেছিলেন। তখন থেকেই তিনি এবং তাঁর পরিবার সেখানে থাকতে শুরু করেন। বাড়িটির নাম ‘প্রতিক্ষা’ রেখেছিলেন অমিতাভের মা। বাড়িটি অমিতাভ ও তার পরিবারের বিভিন্ন স্মৃতির সাথে যুক্ত। গত বছর, যখন ‘প্রতিক্ষা’ এর একটি ৪৩-বছরের পুরাতন কাঠের গাছটি ভেঙে পড়েছিল, তখন বিগ বি তার ব্লগে নিজের বাড়ি সম্পর্কে লিখেছিলেন।
এই বাড়ি থেকে ঘোড়ায় চড়ে ঐশ্বরিয়া রাইকে বিয়ে করতে গিয়েছিলেন অভিষেক বচ্চন। এখনও অভিষেক, ঐশ্বরিয়া এবং নাতনী আরাধ্যার সাথে প্রতীক্ষা’য় থাকেন বলিউডের শাহেনশা ।
বৃহন্নুম্বাই পৌর কর্পোরেশন (বিএমসি) বাড়ির কিছু অংশ ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছে, এতে বচ্চন পরিবারের অনেক স্মৃতি রয়েছে। তবে নগর কর্তৃপক্ষ অবৈধ দখলের বিষয়টি নয়, এই রাস্তা প্রশস্ত করার জন্য এমন উদ্যোগ নিয়েছে।
এ বিষয়ে ৯০ নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর টিউলিপ মিরান্ডা বলেছেন, বিএমসি রাস্তা প্রশস্ত করার নিয়ম অনুযায়ী ২০১৭ সালে অমিতাভ বচ্চনকে নোটিশ দিয়েছিল। সেই জায়গাটি কেন দখল করা হয়নি? নোটিশ দেওয়ার পরে আর কোন আবেদনের প্রয়োজন নেই।
জানা গেছে, রাস্তা প্রশস্ত করতে কেবল অমিতাভ বচ্চনই নয়, এলাকার অনেক বাড়ির মালিকদের একই নোটিশ পাঠানো হয়েছিল। এর মধ্যে পরিচালক রাজকুমার হিরানির বাড়িও রয়েছে।

মন্তব্য করুন