• বাংলা
  • English
  • রাজনীতি

    সাদুল্যাপুরে ১৪৪ ধারা জারি করা হয়েছে

    রবিবার সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত স্থানীয় প্রশাসন গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা শহরে ১৪৪ ধারা জারি করেছে।

    রবিবার সকাল দশটায় একই সময়ে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষে দুটি পৃথক সভা আহ্বান করায় স্থানীয় প্রশাসন এই পদক্ষেপ নিয়েছে।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নবীনওয়াজ শনিবার রাতে নগরীতে সভা-সমাবেশ ও মাইকিং নিষিদ্ধ করার বিষয়ে ১৪৪ ধারা জারি করেছেন।

    সাদুল্যাপুর থানার ওসি মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

    জানা গেছে, সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া খন্দকার ও সাধারণ সম্পাদক সাহরিয়া খান বিপ্লব পৃথকভাবে রবিবার সকাল দশটায় দলীয় বৈঠক ডেকেছেন। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি দলীয় কার্যালয়ে (নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে) একটি সভা ডেকেছেন এবং সাধারণ সম্পাদক নগরীর পাবলিক লাইব্রেরি ও ক্লাবে একটি সভা ডেকেছেন। পুলিশ অনুমান করছে যে পার্টির সভার বিষয়টি নিয়ে কোনও হাঙ্গামা বাঁধতে পারে। সুতরাং স্থানীয় প্রশাসন এটিকে কেন্দ্র করে কোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে।

    উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহারিয়া খান বিপ্লব বলেছেন, সভাপতি কখনই সভা ডাকতে পারেন না। তিনি পার্টির বৈঠকে ডেকে কাউকে চিঠি দিতে পারবেন না। তিনি দলের ভাবমূর্তি নষ্ট করার অভিপ্রায় নিয়ে অন্য কারও প্ররোচনায় সভাটি ডেকেছেন। সে এটা করতে পারে না। এ নিয়ে বিরোধ থাকলে আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা যথাযথ জবাব দেবেন।

    অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া খন্দকার বলেছেন, আমি এই সভা ডাকা ঠিকই করছি। আমি যদি আওয়ামী লীগের সাংবিধানিক বিরোধী সভা ডাকি তবে দলটি আমার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। মূলত, সংগঠনের নেতাকর্মীদের মধ্যে অনেক বিভ্রান্তি চলছে। সুতরাং আমি তাদের যথাযথতা ব্যাখ্যা করার জন্য এই জরুরি সভা ডেকেছি।

    সাদুল্যাপুর থানার ওসি মাসুদ রানা জানান,  একই দিনে দলীয় বৈঠক ডাকা নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা চলছে। তাই কোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। এ জন্য, শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

    মন্তব্য করুন