• বাংলা
  • English
  • জাতীয়

    রাস্তা খনন করতে গ্যাস লাইনে ফুটো, সারাদিন ভোগান্তি

    মঙ্গলবার সকালে রাজধানীরবাসীর জন্য ভোগান্তির বার্তা নিয়ে এসেছিল । ঘুম থেকে জেগে, শহরবাসী হঠাৎই অবর্ণনীয় সঙ্কটের মুখোমুখি হয়। যখন চুলা জ্বলতে যাই তখন দেখি লাইনে কোনও গ্যাস নেই, তবে এতো কম যে চুলা জ্বলে না। ফলস্বরূপ, ঢাকার মানুষের ব্যস্ত জীবন বাসি খাবার খেয়ে না খেয়ে ব্যস্ত জীবন শুরু হয়। বাসায় রান্না না হওয়ার চাপ পড়ে মহল্লার রেস্তোঁরাগুলিতে।

    সড়ক ও জনপথ বিভাগের অবহেলার কারণে এই দুর্ঘটনা ঘটে বলে অভিযোগ করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

    এক গণমাধ্যম কর্মী ফেসবুকে লিখেছেন- ‘সকাল থেকেই আমাদের বাসায় (পান্থপথ) গ্যাস ছিল না। হাজারীবাগ থেকে ছোট বোন ফোন করে বলল তার বাড়িতে কোনও গ্যাস নেই। মধ্যাহ্নভোজনের জন্য আমার বাড়িতে আসবে। আমার স্ত্রী বললেন কোন গ্যাস নেই। কমলাপুরে আরেক বোনের বাড়িতে ফোন করে জানা গেল যে তাদের বাড়িতে কোনও গ্যাস নেই। আজিমপুরে বড় বোনের বাড়িতেও নেই। খিলগাঁও, গোরান, মিরপুর, আদাবর, লালমাটিয়া, ধানমন্ডি, আগারগাঁওয়ে কোনও গ্যাস ছিল না। অন্য কথায়, গ্যাসের দুর্ভোগ প্রায় পুরো ঢাকা জুড়েই ছিল।

    ঢাকায় গ্যাস সরবরাহের দায়িত্বে থাকা তিতাস গ্যাস কর্তৃপক্ষ সকালে গণমাধ্যমকে এক বিবৃতিতে বলেছে, আমিনবাজারে সড়ক উন্নয়নের জন্য কাজ করার সময় সড়ক ও জনপথ বিভাগ তিতাস গ্যাস হাই প্রেসার গ্যাস লাইনের ক্ষতিগ্রস্ত হয়। মঙ্গলবার সকালে তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক আলী ইকবাল এম নুরুল্লাহ  জানান, সোমবার রাতে সড়ক ও জনপথ বিভাগের সড়ক সংস্কার কাজ চলাকালীন রাজধানীর আমিনবাজারে তাদের একটি ফিডার লাইন ক্ষতিগ্রস্থ হয়েছে। ডেমরা লাইনের মাধ্যমে সরবরাহ বাড়িয়ে গুরুত্বপূর্ণ এলাকায় গ্যাসের চাপ বাড়ানো হয়েছে।

    জানা গেছে, আমিনবাজারের সালেহপুর ব্রিজের পাশের একটি নতুন ব্রিজ পাইল করার সময় পাইপলাইনটি ক্ষতিগ্রস্থ হয়।

    এদিকে বাড়িতে রান্না না করার চাপ পড়েছে মহল্লার হোটেলগুলিতে ।মঙ্গলবার রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অনেকে হোটেল থেকে খাবার কিনছেন। অনেকে পরিবার নিয়ে রেস্তোঁরায় খেতে এসেছেন। হোটেল এবং রেস্তোঁরাগুলিও বেচাকেনা করছে। অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ্লিকেশনগুলিতেও দিনভর অর্ডার জ্যাম ছিল।

    সড়ক ও জনপথ বিভাগের দিকে অভিযোগের তীর: তিতাসের ব্যবস্থাপনা পরিচালক নুরুল্লাহ অভিযোগ করেছেন যে সড়ক ও জনপথ বিভাগ তাদের রাস্তা খনন সম্পর্কে অবহিত করেনি। এই জাতীয় কাজ করার আগে তিতাসকে অবহিত করা। সেই জায়গায় পাইপলাইন আছে কিনা তা আপনাকে মানচিত্র সংগ্রহ করতে হবে। এর কিছুই করা হয়নি। রাতে দুর্ঘটনার পরে একটা এসএমএস দিয়ে দায়িত্ব শেষ করেছে।

    মন্তব্য করুন