খেলা

জয়ের জন্য বাংলাদেশের দরকার ২৩১

ঢাকা টেস্টের চতুর্থ দিনে প্রথম সেশনে ওয়েস্ট ইন্ডিজকে অল আউট করেছে বাংলাদেশ। সফরকারীরা  দ্বিতীয় ইনিংসে ১১৭ রান তুলতে সক্ষম হয়। ২৩০ রানের লিড নিয়েছে।সুতরাং জয়ের জন্য বাংলাদেশের দরকার ২৩১ রান।

দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৩৮ রানে আউট হন এনক্রুমাহ। এর আগে, জোশুয়া ডি সিলভা ২০ রান করে ফিরেছিলেন। চতুর্থ দিন জোমেল ওয়ারিকান ২  ও কাইল মায়ার্স আউট হয়ে ৬ রানে আউট হন জেরমাইন ব্ল্যাকউড ৯ রান করে ফিরেন।

তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৪১ রান তোলে। তারা প্রথম ইনিংসে ১১৩ রানের লিড পেয়েছিল।

এর আগে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ৪০৯ রান তোলে। জবাবে ২৬6 রান করে প্রথম ইনিংস থামিয়ে দেয় বাংলাদেশ। দলের হয়ে ৭১ রান করেন লিটন দাস। তাঁর সাথে থাকা মেহেদী মিরাজ ৫৭ রানে আউট হন। তাদের জুটি থেকে ১২৬ রান এসেছে।

এর আগে দ্বিতীয় দিন স্বাগতিক ওপেনার তামিম ইকবাল ৪৪ রান করেছিলেন। মুমিনুলের ব্যাট থেকে ২১ রান আসে। তৃতীয় দিন সকালে মোহাম্মদ মিঠুন ১৫ রান করে এবং মুশফিকুর রহিম ৫৪ রান করে ফিরেন।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৯২ রান করে জোশুয়া ডি সিলভা সর্বোচ্চ রান করেছিলেন। ফাস্ট বোলার আলজারি জোসেপ  ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার আগে গুরুত্বপূর্ণ সময়ে এনক্রুমাহ বোনের ব্যাট থেকে ৯০ রান আসে। ক্রেগ ব্র্যাথওয়েট এবং জোহান ক্যাম্পবেল যথাক্রমে ৪৭ এবং ৩৬ রান করেন।

বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে আবু জায়েদ ও তাইজুল ইসলাম চারটি করে উইকেট নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে কর্নওয়াল পাঁচটি উইকেট নিয়েছেন। ফাস্ট বোলার শ্যানন গ্যাব্রিয়েল তিন উইকেট নিয়েছেন। তাইজুল ইসলাম বাংলাদেশের হয়ে দ্বিতীয় ইনিংসে চার উইকেট নিয়েছিলেন। নাঈম হাসান তিনটি উইকেট নিয়েছেন।

Leave a Reply