• বাংলা
  • English
  • রাজনীতি

    সচিবালয়ে ঢুকে বিক্ষোভের ঘটনায়  গ্রেপ্তার ২৬ জন ছাত্রলীগের সঙ্গে জড়িত : পুলিশ

    এইচএসসিতে ‘বৈষম্যহীন’ ফলাফলের দাবিতে সচিবালয়ের ভেতরে বিক্ষোভের ঘটনায় মামলা হয়েছে। রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা এ মামলায় ২৬ জনকে গ্রেপ্তার ও ২৮ জনকে ছেড়ে দেওয়া হয়। পুলিশ বলছে, গ্রেফতারকৃত ২৬ জন ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

    বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিষিদ্ধ ছাত্রলীগের সঙ্গে জড়িত বলে জানা গেছে।

    ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমান বলেন, গতকাল বুধবার সচিবালয়ে অবৈধভাবে প্রবেশ করে বিক্ষোভের ঘটনায় ৫৪ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় শাহবাগ থানায় মামলায় ২৬ জনকে আটক করে আদালতে পাঠানো হয়েছে। বাকি ২৮ জনকে তাদের অভিভাবকদের হেফাজতে ছেড়ে দেওয়া হয়েছে। মামলায় অজ্ঞাত আরও ৬০-৭০ জনকে আসামি করা হয়েছে।

    গ্রেফতারকৃতরা হলেন মোঃ জহিরুল ইসলাম (২০), মোঃ ফয়সাল হাসান (২১), মোঃ রায়হান হোসেন (২১), মোঃ রুবেল আহমেদ (১৮), মোঃ রিয়াদ মাহমুদ (২১), মোঃ মেজবাউল রহমান মিল্লাদ (২১)। মোঃ মেহেদী হাসান (১৮), মোঃ সোয়ান (২১), মোঃ ইমরান হোসেন আরমান (১৮), মোঃ মেহেদী হাসান অন্তর (১৯), মোঃ সাগর (১৮), মোঃ রোহান (১৮), মো. মোঃ শাহরিয়ার হোসেন সোয়াদ (১৮), মোঃ আহাদ মোল্লা (২২), মোঃ সোহান (১৮), মোঃ মাসনুন (১৮), মোঃ নাঈম (১৮), মোঃ ইমাম হাসান (১৮), মোঃ শাকিল (১৮), মোঃ সেলিম (১৮), মোঃ সাকলাইন মোশতাক (১৮), মোঃ হানজালাল (২২), মোঃ মশিউর রহমান (১৮), মোঃ মার্জিন (১৮), মোঃ তাশিম রহমান (১৮) ও মো. রবিন মিয়া (১৮)।