• বাংলা
  • English
  • জাতীয়

    টানা ৪ দিন ছুটির পর খুলেছে অফিস-আদালত

    পুজোর টানা চারদিন ছুটির পর আজ সোমবার খুলেছে অফিস-আদালত, ব্যাঙ্ক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান ও শেয়ারবাজার। এদিন থেকে যথাসময়ে সকল কার্যক্রম শুরু হয়।

    দুর্গাপূজা উপলক্ষে গত বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। আর এর সঙ্গে যুক্ত হয়েছে শুক্রবার ও শনিবার।

    আগের বছরগুলোতে শুধু বিজয়া দশমীতে সরকারি ছুটি থাকলেও এবার অন্তর্বর্তী সরকার সপ্তমীর দিন অর্থাৎ গত বৃহস্পতিবার সরকারি ছুটি ঘোষণা করেছে। কর্মচারীরা শুক্র ও শনিবার সহ মোট চারদিন ছুটি ভোগ করেন।

    সে সময় ব্যাঙ্কের শাখা বন্ধ থাকলেও এটিএম বুথে টাকার সরবরাহ বেড়ে যায়। ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমেও ফান্ড ট্রান্সফার করা হয়েছে। ব্যাংক নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে ব্যাংক লেনদেন না হওয়ায় পুঁজিবাজারের কার্যক্রম বন্ধ রয়েছে। স্থলবন্দর, সমুদ্র বন্দর ও বিমানবন্দরে ব্যাংকের শাখা ও উপ-শাখাগুলো বিশেষ ব্যবস্থায় খোলা রাখা হলেও গ্রাহকের উপস্থিতি তেমন ছিল না।

    এদিকে শিক্ষা মন্ত্রণালয়ের বার্ষিক ক্যালেন্ডারের তথ্য অনুযায়ী, শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৭ অক্টোবর (বৃহস্পতিবার) পর্যন্ত চলবে। তবে আগামী দুই দিন শুক্র ও শনিবার হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান ২০ অক্টোবর খুলবে। এর মধ্যে রয়েছে ১৫ অক্টোবর ফাতেহা-ই-যজধাম ছুটি এবং ১৬ অক্টোবর লক্ষ্মী পূজা ও প্রবারণা পূর্ণিমার ছুটি।