বিবিধ

কারাগারের সিসিটিভি ফুটেজ ফাঁস হওয়ার ঘটনায় খতিয়ে দেখা হচ্ছে

কাশিমপুর কারাগারে বন্দীর সাথে একজন নারীর বৈঠকের সিসিটিভি ফুটেজ কীভাবে প্রকাশিত হয়েছে তা খতিয়ে দেখতে কারা অধিদফতর তদন্ত কমিটি গঠন করেছে। তিন সদস্যের কমিটিটি ৩১ জানুয়ারী গঠন করা হয়েছিল। কারা অধিদফতরের যশোর বিভাগের ডিআইজি (কারা )কে কমিটির প্রধান করা হয়েছে। ছগির মিয়া।

অন্য সদস্যরা হলেন, কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র সুপারিনটেনডেন্ট (বর্তমান দায়িত্ব) মো: গিয়াস উদ্দিন ও ফরিদপুর জেলা কারাগারের সুপার আল মাসুম ।

কমিটির এক সদস্য জানান, কারাগারের অভ্যন্তরে সিসিটিভি ক্যামেরা ফুটেজ এবং গুরুত্বপূর্ণ নথি কীভাবে বেরিয়েছে তারা তদন্ত করছেন। রবিবার তদন্ত দল কাশিমপুর কারাগারে গিয়ে ঘটনাস্থলে কাজ শুরু করবে।

যদিও কারোনা মহামারী চলাকালীন বাইরের লোকদের সাথে বন্দীদের সাথে সাক্ষাত করার কোনও সুযোগ ছিল না, ৬ ই জানুয়ারীর বিকেলে এক নারী হলমার্ক কোম্পানির জেনারেল ম্যানেজার (জিএম) তুষার আহমেদের সাথে দেখা করেন  ওই নারীকে  বন্দীর সাথে ঘনিষ্ঠ অবস্থায় দেখা গেছে। এসময় সিসিটিভি ফুটেজে কারা কর্মকর্তারা তাদের সহায়তা করে দেখিয়েছিলেন। বিষয়টি যখন গণমাধ্যমে প্রকাশিত হয়, তখন তোলপাড় শুরু হয়। এই ঘটনায় কারাগারের কয়েকজন কর্মকর্তা ইতিমধ্যে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মন্তব্য করুন