রাজনীতি

জরুরি অ্যাম্বুলেন্স চেয়েও পাওয়া যায়নি : ডাঃ জাহিদ

অসুস্থ খালেদা জিয়াকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে স্থানান্তরের জন্য জরুরি ভিত্তিতে ইনজেকশন ও অ্যাম্বুলেন্স সেবা পাওয়া যায়নি না বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

রোববার রাতে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার হার্টে লাগানো পেসমেকারের কথা জানাতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ অভিযোগ করেন।

ডাঃ জাহিদ বলেন, ‘আমি আপনার মাধ্যমে জানতে চাই, তা হলো- বেগম খালেদা জিয়া যখন অসুস্থ হয়ে পড়েন, আমি শুক্রবার রাত ২টা ০৮ মিনিটে পাশের ইউনাইটেড হাসপাতালে টেলিফোন করেছিলাম আমাদের একটি অ্যাম্বুলেন্স দিয়ে সাহায্য করার জন্য, তাকে স্থানান্তর করার জন্য (ফিরোজা থেকে। এভারকেয়ার হাসপাতাল)। ‘

তিনি আরও বলেন, ‘আফসোসের বিষয়- ওই হাসপাতালের নিয়ম হলো রোগী হাসপাতালে ভর্তি হলেই তাকে অ্যাম্বুলেন্স সেবা দেবে। অ্যাম্বুলেন্স, জরুরি চিকিৎসা বা ওষুধ কি নিয়ম হতে পারে? আমরা ডিউটি ​​ম্যানেজার এবং ডাক্তারদের কাছে দুটি অ্যাম্পুল ইনজেকশনের জন্য অনুরোধ করেছিলাম। কিন্তু তাদের কথা ছিল রোগী তো আমাদের হাসপাতালে ভর্তি হবে না। অর্থাৎ তাদের হাসপাতালে রোগী ভর্তি হলে তারা জরুরি সেবা দিবে, না হলে পাবে না- এটা জাতির জন্য দুর্ভাগ্যজনক।

বিএনপির এই নেতা বলেন, আসলে দেশে কোনো গণতান্ত্রিক শাসনব্যবস্থা নেই, তাই কোথাও কোনো শাসন ব্যবস্থা নেই।

 এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বাস্থ্য সম্পাদক ডা: রফিকুল ইসলাম, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, কেন্দ্রীয় নেত্রী নিলোফার চৌধুরী মনি প্রমুখ।