বিবিধ

ঢাকা নাইট মার্কেট ঈদ বাজারের নতুন রূপ,ব্যাপক অংশগ্রহণ ছিল

ব্যস্ত রাজধানীতে ঈদের কেনাকাটায় নতুনত্ব এনেছে ‘ঢাকা নাইট মার্কেট’। এমন ভাবনা নিয়ে প্রথমবারের মতো তিন দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করেন নিবেদিতা। গত ২৮, ২৯ ও ৩০ মার্চ ঢাকার তেজগাঁও লিংক রোডের আলোকি কনভেনশন সেন্টারে এই অনুষ্ঠানে বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন। এটি প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৩টা (সেহরি) পর্যন্ত খোলা থাকত। ক্রেতাদের আকৃষ্ট করতে বিভিন্ন স্টলে পণ্যের ওপর ৫০ শতাংশ পর্যন্ত ছাড় ছিল। ছিল দেশি-বিদেশি ব্যান্ড ও পণ্য।

প্রথম দিন ম্যাজিক শো, পাপেট শো, স্ট্যান্ডআপ কমেডি ও ইনফ্লুয়েন্সার্স সেশনের আয়োজন করা হয়। মাস্টারকার্ডের সহযোগিতায় ৮০টিরও বেশি দেশীয় ও আন্তর্জাতিক ফ্যাশন, লাইফস্টাইল, ফুড এবং বাচ্চাদের ব্র্যান্ড এই ইভেন্টে জড়িত ছিল। এই ইভেন্টে, ব্র্যান্ডগুলি তাদের পণ্য এবং পরিষেবাগুলি প্রদর্শন করে। একটি উৎসর্গীকৃত ফুড কোর্টও ছিল। ইফতার, রাতের খাবার ও সেহরি খাওয়ার সুযোগ ছিল। নাইট মার্কেটের সৌন্দর্য ছিল নতুন ও ক্ষুদ্র উদ্যোক্তাদের পাশাপাশি বড় প্রতিষ্ঠানের উপস্থিতি। পণ্যের বৈচিত্র্যও ছিল বেশ দারুণ। অনেক নতুন বা কম পরিচিত উদ্যোক্তা এই অনুষ্ঠানের মাধ্যমে তাদের পণ্য প্রদর্শন করতে সক্ষম হয়েছিল।

গুলশানের ১ নম্বরের আসা এক ক্রেতা জানান, পরিবারের যা যা দরকার সবই এখানে। রাতের বাজারের ধারণা ভালো। ঢাকা নাইট মার্কেট ঘুরে দেখা গেছে, নতুন আয়োজন মুগ্ধ করেছে ক্রেতাদের। হাজার হাজার মানুষ পুরো মার্কেট ব্রাউজ করছে, কেউ কেউ তাদের পছন্দের পণ্য কিনেছে। অন্যরা খাচ্ছে। কেনাকাটা চলে সারারাত।

বিক্রেতারাও এমন একটি ইভেন্টের অংশ হতে পেরে বেশি খুশি। তারা বলছেন, এমন আয়োজন ঢাকায়

নিবেদিতার প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আনিকা ইসলাম বলেন, বাংলাদেশে এই প্রথম আমরা নতুন থিম হিসেবে ঢাকা নাইট মার্কেটের মাধ্যমে নারী উদ্যোক্তাদের পণ্য নিয়ে গ্রাহকদের সামনে হাজির হয়েছি। ক্রেতা-বিক্রেতা উভয়ের কাছ থেকেই আমরা দারুণ সাড়া পেয়েছি। সবাই খুশি আমি ভেবেছিলাম বাবা-মা বাজার করবে এবং তাদের বাচ্চারা আনন্দ পাবে। সেই চিন্তা থেকেই পুরো অনুষ্ঠানের আয়োজন।