রাজনীতি

উপনির্বাচন।কুমিল্লায় ভোটকেন্দ্রে গোলাগুলি, একজন আহত

কুমিল্লা সিটি করপোরেশনের উপ-নির্বাচনে একটি ভোটকেন্দ্রের কাছে এ গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। আহত দুজনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (৯ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে কুমিল্লা নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের মুন্সী এম আলী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের কাছে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ১০টার দিকে এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কাছে ঘোড়া প্রতীক সমর্থক ও বাস প্রতীক সমর্থকদের মধ্যে গোলাগুলি হয়। এ সময় সুমন নামে এক ছাত্রলীগ নেতা তার কোমর থেকে পিস্তল বের করে তুহিন হোসেন ও জহির আহমেদ নামের ঘোড়া প্রতীকের দুই সমর্থককে গুলি করে। পরে পুলিশের স্ট্রাইকিং ফোর্স ঘটনাস্থলে পৌঁছে দুই পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। গুলিবিদ্ধ ঘোড়া প্রতীকের দুই সমর্থককে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় তার সমর্থকরা।

আহত জহিরুল বলেন, আমি ভোট ক্যাম্পের পাশে দাঁড়ানোর থাকলে মহানগর ছাত্রলীগ নেতা বাস মার্কার সমর্থক সুমন পুলিশের সামনে আমাকে ও তুহিনকে গুলি করে।

প্রিসাইডিং অফিসার হাসান আহমেদ কামরুল বলেন, ভোটকেন্দ্রের বাইরে গোলাগুলির ঘটনা ঘটেছে। সঙ্গে সঙ্গে ম্যাজিস্ট্রেটকে জানাই। পুলিশের স্ট্রাইকিং ফোর্স এলে উভয়পক্ষ পালিয়ে যায়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, তথ্য পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সদর দক্ষিণ থানার ওসি আলমগীর হোসেন জানান, কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

উল্লেখ্য, এ নির্বাচনে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসিন বাহার (বাস প্রতীক), বহিষ্কৃত বিএনপি নেতা ও দুইবারের সাবেক মেয়র মনিরুল হক সাক্কু (ঘড়ি প্রতীক) ও সাবেক স্বেচ্ছাসেবক দল নেতা নিজাম উদ্দিন কায়সার (ঘোড়া প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করছেন।