বিবিধ

পূর্ব শত্রুতার জের ধরে।সিরাজগঞ্জে জমিতে বিষ প্রয়োগে ফসলের ক্ষতির অভিযোগ তদন্ত শুরু।

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার পতিরামপুর গ্রামে পূর্ব শত্রুতার জেরে সাড়ে ৮ বিঘা ফসলি জমিতে বিষ প্রয়োগ করে সরিষা ও ভুট্টা নষ্ট করার অভিযোগ উঠেছে। মাদ্রাসার সেক্রেটারি আনিসুজ্জামান প্রধান শিক্ষক রফিকুল ইসলামের বিরুদ্ধে এ অভিযোগ করেন। অভিযোগে বলা হয়, উল্লিখিত উপজেলার পতিরামপুর মৌজার ১৩৮ ও ১৩৩ নম্বর ফসলি জমি খুবজীপুর সরদার আবদুল হামিদ দারুল উলূম মাদ্রাসার নামে কেনা হয়।

এ জমিকে নিজের বলে দাবি করে পতিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম রেকর্ড সংশোধনের জন্য আদালতে মামলা করেন। এ মামলায় রফিকুল ইসলাম নিম্ন আদালতে হেরে জর্জ কোর্টে আপিল করলে এই আদালতেও তিনি হেরে যান। মামলাটি এখন হাইকোর্টের আপিল বিভাগে বিচারাধীন। এ মামলায় পরাজিত হয়ে প্রায় দেড় সপ্তাহ আগে রাতের আঁধারে বিষ প্রয়োগ করে মাদ্রাসার জমির ফসল নষ্ট করেন ওই শিক্ষক। নাটোর সীমান্তবর্তী তাড়াশ উপজেলার গুরুদাসপুর উপজেলার খুবজীপুর সরদার আব্দুল হামিদ দারুল উলূম মাদ্রাসার জমিতে বিষ প্রয়োগে ব্যাপক ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে মাদ্রাসার সেক্রেটারি তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুস্তাফিজুর রহমানের কাছে লিখিত অভিযোগ করেন। বিষ প্রয়োগে ওই জমির ফসল নষ্ট করার অভিযোগ অস্বীকার করে শিক্ষক রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমার বাবা দীর্ঘদিন ধরে পত্তনি দিয়ে ওই জমি ভোগদখল করে আসছেন। এ বিষয়ে হাইকোর্টে আপিল করা হয়েছে। এ ব্যাপারে তাড়াশ উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবদুল্লাহ আল মামুন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে অভিযোগের তদন্ত শুরু হয়েছে।খুব শিগগিরই তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে বলে তিনি উল্লেখ করেন।