খেলা

ফেনীর অসুস্থ খেলোয়াড়কে নতুন রিকশা উপহার দিলেন জেলা প্রশাসক

একসময় ফেনী জেলার ক্রিকেট আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করা ক্রিকেট আম্পায়ার নূর মোহাম্মদ এখন অসুস্থতার কারণে আর্থিক সংকটে ভুগছেন। পরিবারের একমাত্র ভরসা এই খেলোয়াড়ের পক্ষে সংসার চালানো কঠিন হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে তার পাশে দাঁড়িয়েছেন ফেনীর জেলা প্রশাসক মোছাম্মৎ শাহিনা আক্তার। সাবেক এই ক্রিকেট আম্পায়ারকে একটি রিকশা উপহার দিয়েছেন তিনি।

বুধবার (১৭ জানুয়ারি) বিকেলে ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ে সাবেক ক্রিকেট আম্পায়ার নূর মোহাম্মদের কাছে জেলা প্রশাসক নতুন রিকশাটি হস্তান্তর করেন।

ফেনী শহরের বিরিঞ্চি এলাকার নূর মোহাম্মদ ২০০০-২০০৬ সালে ফেনী জেলার ক্রিকেট আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন। পরে একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করে সংসার চালাতেন। ১৮ ডিসেম্বর, ২০১৭-এ স্ট্রোকের কারণে তার অর্ধেক অঙ্গ নিষ্ক্রিয় হয়ে পড়ে। পরিবারের একমাত্র কর্মী নূর মোহাম্মদ তার দুই ছেলে ও স্ত্রীকে নিয়ে চরম প্রতিকূলতার সম্মুখীন হন।

জেলা প্রশাসক বলেন, একজন খেলোয়াড় দেশ ও জাতির জন্য অনেক কিছু দেয়। তিনি অনেক ত্যাগ স্বীকার করেছেন। এর বাইরে নন নূর মোহাম্মদ। আমরা তার পরিবারে সমৃদ্ধি ফিরিয়ে আনতে পারি না। তারপরও উপহার হিসেবে একটা রিকশা দিলাম, যে আয়ে সামান্য হলেও সংসার চলে। একজন রিকশাচালকও উপকৃত হবেন।

এসময় ফেনী জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) গোলাম মোহাম্মদ বাতেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোমেনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) অভিষেক দাসসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন।