রাজনীতি

মার্কিন নিষেধাজ্ঞা আরোপের যৌক্তিক কারণ দেখছি না: কাদের

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের কোনো যৌক্তিক কারণ দেখছি না। নির্বাচনে নাশকতাকারীদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা উচিত।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মানবাধিকার দিবসের কর্মসূচির নামে বিএনপি নাশকতার ষড়যন্ত্র করছে। তারা যাতে কর্মসূচিতে নাশকতা না করে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, শুধু ব্যর্থ আন্দোলনের কারণেই বিএনপির পতন হয়নি। এখন তারা সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। তিনি বলেন, যারা মানবাধিকারের কথা বলেন তারা ১৫ ও ২১ আগস্টের হত্যাকাণ্ড ও জোট সরকারের নিপীড়নের কথা বলেন না।

তিনি বলেন, বাংলাদেশের নির্বাচন সুষ্ঠু ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আমরা নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার আশ্বস্ত করেছেন যে আমাদের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। তাই নিষেধাজ্ঞার কোনো যৌক্তিক কারণ আমরা দেখছি না। বরং নির্বাচন বানচাল করতে যারা সন্ত্রাস, অগ্নিসংযোগ, গোপন হামলার পথ বেছে নিয়েছে তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা, নির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, আনোয়ার হোসেন, মেরিনা জাহান কবিতা প্রমুখ উপস্থিত ছিলেন ।