জাতীয়

নেয়াজুর রহমান আশরাফী স্মরণে মাহফিল ২৩ নভেম্বর

আঞ্জুমান-এ-আশরাফীয়া চ্যারিটেবল ট্রাস্ট্রের আওতাধীন “আঞ্জুমান-এ-আশরাফীয়া বাংলাদেশ” এর সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও পেট্রোবাংলার অবসরপ্রাপ্ত জেনারেল ম্যানেজার নেয়াজুর রহমান আশরাফীর স্মরণে কোরআনখানি ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

আগামী ২৩ নভেম্বর মাগরিব নামাজের পর ঢাকার রমনার ১৪ নিউ ইস্কাটন রোডের “খানকাহ-এ-আশরাফীয়া হাসানিয়া সারকারে কালাঁতে আঞ্জুমান-এ-আশরাফীয়া চ্যারিটেবল ট্রাস্টের পক্ষ হতে উক্ত কোরআনখানি ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

উক্ত কোরআনখানি ও মিলাদ মাহফিলে যোগদান করে নেয়াজুর রহমান আশরাফীর মাগফিরাতের দোয়ায় শরিক হওয়ার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ করা হয়েছে আঞ্জুমান-এ-আশরাফীয়া চ্যারিটেবল ট্রাস্ট কর্তৃপক্ষ।

এর আগে গত ১৬ নভেম্বর রাত ১০টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান নেয়াজুর রহমান আশরাফী। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি আঞ্জুমান-এ-আশরাফীয়া বাংলাদেশ এর কমিটি গঠন হতে মৃত্যুর আগ পর্যন্ত আশরাফীয়া সিলসিলার প্রচার প্রসারে বড় অবদান রাখেন।

নেয়াজুর রহমান আশরাফীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দেশের স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান ও আঞ্জুমান-এ-আশরাফীয়া চ্যারিটেবল ট্রাস্টের প্রধান মোহাম্মদ আলী হোসেন। তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে শনিবার (১৮ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে আঞ্জুমান-এ-আশরাফীয়া চ্যারিটেবল ট্রাস্ট জানিয়েছে, নেয়াজুর রহমান আশরাফী সাভারের আল-জামেয়াতুল আশরাফীয়া ইজহারুল উলুম আশুলিয়ায় খেদমতের পাশাপাশি একই স্থানে অবস্থিত সৈয়দ ইজহার আশরাফ স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠালগ্ন থেকেই পরিচালকের দায়িত্ব পালন করে আসছেন। স্বনামধন্য ওই স্কুলে আশুলিয়া ও আশেপাশের এলাকার শিক্ষার্থীরা পড়াশোনা করে আসছে। স্কুলটির সুনাম অর্জনে নেয়াজুর রহমান আশরাফীর বড় অবদান রয়েছে।