জাতীয়

জন্মাষ্টমীর শোভাযাত্রা নিয়ে নির্দেশনা দিযল ডিএমপি

ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন (জন্মাষ্টমী) উপলক্ষে আজ ঢাকেশ্বরী মন্দির থেকে একটি শোভাযাত্রা বের হয়ে বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে। শোভাযাত্রা  চলাকালীন যানজট এড়াতে বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কিছু রুট এড়িয়ে চলতে অনুরোধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এ ছাড়া শোভাযাত্রার নিরাপত্তা নিশ্চিত করতে কিছু নির্দেশনাও দেওয়া হয়েছে। ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

 শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির-পলাশী বাজার-জগন্নাথ হল-কেন্দ্রীয় শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট-বঙ্গবাজার-নগর ভবন-গোলাপশাহ মাজার-গুলিস্তান মোড়-নবাবপুর রোড-রায় সাহেব বাজার মোড় থেকে বাহাদুর শাহ পার্ক পর্যন্ত।

জন্মাষ্টমীর পথে গাড়ি পার্কিং না করা। শোভাযাত্রা চলাকালে রুট এলাকার আশপাশের সব দোকানপাট বন্ধ রাখা।

শোভাযাত্রা শুরুর অবস্থান থেকে মিলিত হতে হবে, মিছিলে মাঝপথে কেউ অংশ নিতে পারবে না। নিরাপত্তার কারণে, হ্যান্ড ব্যাগ, ট্রলি ব্যাগ, বড় ভ্যানিটি ব্যাগ, পাত্র, দাহ্য সামগ্রী, ছুরি, অস্ত্র, কাঁচি, ক্ষতিকারক তরল, ব্লেড, ডিশ ওয়াশার, গ্যাসলাইট ইত্যাদি শোভাযাত্রায় অংশ নেওয়ার অনুমতি নেই।

শোভাযাত্রা  চলাকালীন পথে কোনো প্রকার ফলমূল ফেলে রাখা যাবে না। শোভাযাত্রা  চলাকালীন রাস্তায় অপ্রয়োজনীয় দাঁড়ানো যাবে না।

সন্দেহজনক কোনো ব্যক্তি বা বস্তু সঙ্গে সঙ্গে পুলিশকে জানাতে হবে। স্বেচ্ছাসেবক এবং আইন প্রয়োগকারী কর্মীদের মিছিলে অংশগ্রহণের পরামর্শ অনুসরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে। ব্যারিকেড, পিকেট ও তোরণ ব্যবস্থাপনায় নিয়োজিত পুলিশকে তাদের দায়িত্ব পালনে সহযোগিতা করতে হবে।