বিবিধ

ঢাকনাবিহীন ড্রেনে পড়ে শিশুর মৃত্যু

আলমডাঙ্গায় নির্মাণাধীন কভারবিহীন ড্রেনে পড়ে সামিয়া (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে পৌরসভার কলেজপাড়া রোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সামিয়া পৌর এলাকার কলেজপাড়ার ব্যবসায়ী রোকনুজ্জামানের মেয়ে।

সামিয়ার পরিবার ও স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যায় কলেজপাড়া রোডে বাবার দোকানের সামনে সে খেলছিল। এক সময় এটি পৌরসভার নির্মাণাধীন একটি অনাবৃত ড্রেনে পড়ে যায়। খোঁজ না পেয়ে ড্রেনের পানিতে তাকে পাওয়া গেছে। সেখান থেকে তাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়।

বাসিন্দাদের অভিযোগ, পৌরসভার ৩নং ওয়ার্ডে রাস্তার পাশে নির্মিত অধিকাংশ ড্রেনে দীর্ঘদিন ধরে কভার (স্ল্যাব) করা হয়নি। এর আগেও ঢাকনা ছাড়াই এই ড্রেনের ওপর দিয়ে হাঁটতে গিয়ে অনেকেই পড়ে গিয়ে আহত হয়েছেন।

এ বিষয়ে ঠিকাদার মোজাহিদুর রহমান লোটাস জোয়াদ্দার বলেন, মেয়াদ শেষ হয়ে যাওয়ায় শতভাগ স্ল্যাব দেওয়া সম্ভব হয়নি। তবে, নির্মাণাধীন ড্রেনে ১০০% স্ল্যাব দেওয়ার চেষ্টা করা হচ্ছে। ড্রেনে আরও প্রাণহানি রোধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

আলমডাঙ্গার মেয়র হাসান কাদির গণু বলেন, বিষয়টি তাকে কেউ জানায়নি। কভারবিহীন ড্রেনের বিষয়ে তিনি বলেন, ঠিকাদার সময়মতো কাজ করছে না। যে কারণে অনেক জায়গায় স্ল্যাব দেওয়া হয়নি। এ বিষয়ে একাধিক চিঠি দেওয়া হয়েছে।