বিবিধ

অতিথি ‘পাখির মাংসে’ কাউন্সিলরের নৈশভোজ।

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) পাঁচ জন কাউন্সিলর অতিথি ‘পাখির মাংস দিয়ে নৈশভোজ করেছেন; এক প্রবাসী এটি সোশ্যাল মিডিয়া ফেসবুকে লাইভ করেছেন। আমেরিকা প্রবাসী রায়হান আহমেদ তার ফেসবুক লাইভ ভাইরাল হওয়ার পরে তাকে ফেসবুক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে তার আগে, বিভিন্ন ব্যক্তি ভিডিওটি ডাউনলোড করে সংগ্রহের মধ্যে রেখেছেন।

যদিও কোনও পাখির শিকার ও কেনা শাস্তিযোগ্য অপরাধ, তবুও পাঁচ জন প্রতিনিধির এ জাতীয় কর্মকাণ্ডের তীব্র সমালোচনা হয়েছে। তবে তারা দাবি করেছেন যে তারা পাখির মাংস খাননি।

মোহাম্মদ তৌফিক বক্স, সিসিকের প্যানেল মেয়র ও ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মো: আবদুল মুহিত জাবেদের সাথে যুক্ত ছিলেন ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপু এবং যুক্তরাজ্য প্রবাসী রায়হান আহমেদ, যে ফেসবুকে ভিডিও আপলোড করেছেন।

শুক্রবার রাত ১১ টা ১০ মিনিটে প্রবাসী রায়হান আহমেদের আইডিতে আপলোড করা দুই মিনিটের নয়-সেকেন্ডের লাইভ ভিডিওতে দেখা যাচ্ছে তারা সকলেই ডাহুক পাখির মাংস দিয়ে ভাত খাচ্ছেন। তবে কাউন্সিলররা দাবি করেছেন যে তারা মুরগির মাংস, এবং মাছের দিয়ে ভাত খেয়েছেন। কাউন্সিলর তারেক জানান, হরিপুরের পুরানো চালকের রেস্তোঁরায় তারা রাতের খাবার খেয়েছিলেন। তারা সেখানে পাখি বিক্রি হতে দেখলেও পাখির মাংস খায়নি।

শনিবার বিকেলে ভিডিওটি মার্কিন প্রবাসী রায়হান আহমেদের ফেসবুক প্রাচীর থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তিনি তার মোবাইল ফোনে অন্যান্য কাউন্সিলরদের সাথে যোগাযোগের চেষ্টা করেও কনো মন্তব্যে পাওয়া যায়নি।

মন্তব্য করুন