• বাংলা
  • English
  • জাতীয়

    স্বাধীন দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য থাকতেই হবে: হানিফ

    আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন যে একটি স্বাধীন দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য থাকবে। এর বিরুদ্ধে প্রতিরোধ করার মতো কোনও অশুভ শক্তি নেই। এই ভাস্কর্যটির বিরুদ্ধে যারা কথা বলেন তাদের বিরুদ্ধে রাষ্ট্রীয় আইনানুগ ব্যবস্থা নেবে, জনগণ প্রতিহত করবে।

    শনিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকায় মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত মরহুম মোহাম্মদ হানিফের স্মৃতি সেবায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    মাহবুব-উল-আলম হানিফ বলেন, ‘কিছু উলামা-মাশায়েখ ভাস্কর্য সম্পর্কে কঠোর কথা বলছেন। ইসলামে জঙ্গিবাদ ও মৌলবাদের কোন স্থান নেই। ইসলাম শান্তির ধর্ম। তবে তারা শান্তির কথা বলে না। আপনি কোন ইসলামের কথা বলছেন?” লোকেরা আপনার কথা সহ্য করে না। ‘হানিফ বলেছিলেন,’ উলামায়ে-মাশায়েখরা ধর্মের নামে ভুল ব্যাখ্যা দিয়ে উগ্রবাদী-জঙ্গিবাদী ধরণের কথা বলছেন। ইসলাম সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের ভাষা নয়। এই দেশে সরকার আছে, তাদের শক্তি সম্পর্কে আপনার সচেতন হওয়া দরকার। চরমপন্থী-সন্ত্রাসী এবং জঙ্গি আলোচনার প্রতি শ্রদ্ধা বজায় রাখা সম্ভব হবে না। জনগণ সহ্য করবে না। পাকিস্তানের ভূত রাজাকারদের হুমকি শোনার জন্য দেশটি স্বাধীন হয়নি – এটিকে স্পষ্টভাবে মনে রাখুন।

    যারা শাপলা চত্বরকে নিয়ে হুমকি দিচ্ছেন তাদের সমালোচনা করে তিনি বলেন, “যারা শাপলা চত্তরের কথা বলছেন তাদের লজ্জা পাওয়া উচিত। যারা এই রাতের অন্ধকারে পালিয়ে গিয়েছিল তারা কীভাবে আবার সরকারকে হুমকি দিতে পারে?” হানিফ দাবি করেন বিভিন্ন মুসলমানের দেশে ভাস্কর্য রয়েছে। ইন্দোনেশিয়া, সৌদি আরব, ইরান, জর্দান এবং এমনকি পাকিস্তান সহ বিশ্বের বিভিন্ন দেশে। ‘ সেসব দেশে ভাস্কর্য নিয়ে কেউ কথা বলেন না। বিএনপির বিভিন্ন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ নেতা বলেন, “বিএনপির রাজনীতি মিথ্যা ও অভিযোগে পরিপূর্ণ।”

    মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদকের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি। হুমায়ুন কবির। দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, শহীদ সেরনিয়াবাত ও সাজেদা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল ও মিরাজ হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ আক্তার হোসেন ও দফতর সম্পাদক গোলাম সরোয়ার কবির। রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।

    মন্তব্য করুন