আন্তর্জাতিক

ট্রাম্পের পরাজয় স্বীকার না করা বিব্রতকর: বা্ইডেন

মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের বিজয়ী জো বা্ইডেন বলেছেন, নির্বাচনে পরাজয় মেনে নিতে অস্বীকার করা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষে “বিব্রতকর”। তবে একই সাথে তিনি জোর দিয়েছিলেন, ক্ষমতা হস্তান্তরকে কিছুই থামাতে পারেনি। এদিকে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প একটি টুইট বার্তায় ঘোষণা করেছেন যে সমস্ত বড় টেলিভিশন নেটওয়ার্কের কাছে পরাজয়ের ইঙ্গিত সত্ত্বেও তিনি শেষ পর্যন্ত জিতবেন। বিবিসি থেকে খবর প্রতি চার বছরে অনুষ্ঠিত মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের ক্ষেত্রে মার্কিন গণমাধ্যম ভোট গণনার ভিত্তিতে বিজয়ী প্রার্থীকে ভবিষ্যদ্বাণী করেছে।

রাজ্য নির্বাচনের সরকারী ফলাফল এখনও ঘোষিত হয়নি। এখনও অনেক রাজ্যে গণনা চলছে। মার্কিন যুক্তরাষ্ট্রের ইলেক্টোরাল কলেজের সদস্যরা  ১৪ ডিসেম্বর বৈঠক করলে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।মঙ্গলবার ডেলাওয়্যারের উইলমিংটনে জো বা্ইডেন জিজ্ঞাসাবাদ করেছিলেন, ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনে পরাজয় স্বীকার করতে অস্বীকার করার বিষয়ে তিনি কী ভাবেন।

জবাবে বা্ইডেন বলেছিলেন: “সত্যই, আমি মনে করি এটি একটি বিব্রতকর। একমাত্র কৌশলগতভাবে বলতে গেলে, আমি মনে করি না এটি রাষ্ট্রপতির উত্তরাধিকারকে সহায়তা করবে।”

মন্তব্য করুন