রাজনীতি

৭ দফা দাবিতে রাজধানীর মতিঝিলে  বিক্ষোভ করেছে ছাত্র শিবির

ক্ষমতাসীন সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন ও নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতসহ সাত দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। আজ বুধবার (১১ অক্টোবর) সকাল ১০টার দিকে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমানের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি ইত্তেফাক মোড়ে গিয়ে সমাবেশে মিলিত হয়।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান বলেন, গুম, খুন, দুর্নীতির মাধ্যমে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছে অবৈধ সরকার। বাংলাদেশ তাদের দলীয় সম্পদে পরিণত হয়েছে।

তারা সংসদকে দলীয় কার্যালয় বানিয়েছে। এবং প্রশাসনকে দলীয় ক্যাডার বাহিনীতে পরিণত করেছে। সরকার গত ১৫ বছর ধরে এদেশে ইসলাম ও ইসলামী আন্দোলনকে ধ্বংস করার ষড়যন্ত্র করেছে। আলেমদের কারারুদ্ধ ও নির্যাতন করা হয়।

দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো সন্ত্রাসী ছাত্রলীগের মিনি ক্যান্টনমেন্টে পরিণত হয়েছে। চাঁদাবাজি, অস্ত্র, সন্ত্রাস ও র‌্যাগিংয়ের মাধ্যমে দেশের শিক্ষার পরিবেশ ধ্বংস করা হয়েছে। ছাত্রসমাজ এর অবসান চায়।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ গত ১৫ বছরে দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে।

আওয়ামী লীগ নেতারা অর্থ লুট করেছে, রিজার্ভ ও রাষ্ট্রীয় কোষাগার খালি করেছে এবং বিদেশে সম্পদের পাহাড় গড়েছে। অবৈধ সরকারের ক্ষমতা উৎখাতের জন্য শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে। সাত দফা দাবি নিয়ে রাজপথে নেমেছে ইসলামী ছাত্রশিবির। অবৈধ সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাস্তবায়ন করতে হবে এবং সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

ছাত্রদের ক্যাম্প অফিস খুলতে হবে। সন্ত্রাসমুক্ত নিরাপদ ক্যাম্পাস এবং সকল সংগঠনের সহাবস্থান নিশ্চিত করতে হবে।

শিবির সভাপতি বলেন, ‘ছাত্র শিবির কখনো নিপীড়নের কাছে মাথা নত করেনি। আমরা আমাদের দাবি পূরণ করে দেশে ফিরব, ইনশাআল্লাহ।