• বাংলা
  • English
  • বিনোদন

    ৪ দিনে ২ কোটি আয়, যুক্তরাষ্ট্রের শীর্ষ তালিকায় বাংলাদেশের ‘হাওয়া’

    মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ ছবিটি মুক্তির পর থেকেই সাফল্যের হাওয়ায় ভাসছে বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি। প্রায় এক যুগ পর দেশের হলগুলো বর্তমানে হাউজফুল চলছে। এমনকি হলিউডের সিনেমাও নামিয়ে হলগুলোতে প্রচার করা হয়েছে। এই বাতাস বিদেশের মাটিতেও শক্তি দেখাচ্ছে।

    ‘হাওয়া’ উত্তর আমেরিকায় ২শে সেপ্টেম্বর মুক্তি পেয়েছে স্বপ্না স্কয়ারক্রো-এর মাধ্যমে। প্রথম সপ্তাহে কানাডায় ১৩টি এবং আমেরিকায় ৭৩টি মোট ৮৬টি মুক্তি পেয়েছে। দ্বিতীয় সপ্তাহেও ‘হাওয়া’ বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তির তারিখ গুনছে। এখন জানা গেছে যে মুক্তির প্রথম চার দিনে (শ্রম দিবস লং উইকএন্ড) ‘হাওয়া’ বক্স অফিসে ঝড় তুলেছে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষ চার্টে প্রবেশ করেছে। এই প্রথম কোনো বাংলাদেশি সিনেমা যুক্তরাষ্ট্রের শীর্ষ তালিকায় প্রবেশ করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর সভাপতি মোঃ অলিউল্লাহ সজীব।

    আজ বিকেলে স্বপ্না স্কয়ারক্রো বাংলাদেশের পেজে তিনি এ তথ্য জানান। তিনি বলেন, কানাডা ও আমেরিকায় বাংলাদেশি সিনেমার দর্শকদের আগ্রহে বক্স অফিসে আমরা ঘূর্ণিঝড়ের লক্ষণ দেখেছি। ঝড় যে এত বড় হবে তা আমাদের ধারণার বাইরে ছিল। এই খুশির মুহুর্তে, আমি প্রথমে টিম ‘হাওয়া’ এবং টিম ‘ড্রিম স্ক্যারক্রো বাংলাদেশ’ কে অভিনন্দন জানাই। উত্তর আমেরিকার দর্শকদের ধন্যবাদ।

    সজীব বলেন, ‘হাওয়া’ বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে যুক্তরাষ্ট্রের শীর্ষ তালিকায় জায়গা করে নিয়েছে! আবারও, ছবিটি শীর্ষ ৩০-এ, ২৭ নম্বরে। শ্রম দিবসের কারণে, এবার আরও একটি উইকএন্ড ছিল। সে অনুযায়ী প্রথম ৪ দিনে ‘হাওয়া’-এর গ্রস বক্স অফিস কালেকশন ২ লাখ ১৩ হাজার ৪৬১ ডলার। যার মধ্যে কানাডায় ৮৬.৩১২ আমেরিকায় ১২৭.১৪৯।

    এখন পর্যন্ত ছবিটি ২৫.৪৪৪ জন দেখেছেন। এর মধ্যে কানাডায় ৯ হাজার ৯৩০ জন, আমেরিকায় ১৫ হাজার ৫১৪ জন এটি দেখেছেন।

    সজীব আরও বলেন, ‘দেবী’ এখন পর্যন্ত উত্তর আমেরিকার বক্স অফিসে সবচেয়ে বেশি আয় করা বাংলাদেশি সিনেমা। চলচ্চিত্রটি ১২৫.৪১৪ আয় করেছে।

    প্রযোজনা প্রতিষ্ঠান সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্সের পক্ষ থেকে সিনেমাটির নির্বাহী প্রযোজক অজয় ​​কুমার কুন্ডু বলেন, ‘হাওয়া’ আন্তর্জাতিক বাজারে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে। এমন একটি সিনেমার সঙ্গে যুক্ত হওয়াটাও অনেক সম্মানের। আমি উত্তর আমেরিকার দর্শকদের ধন্যবাদ জানাই, টিম ‘হাওয়া’, ডিস্ট্রিবিউটর ড্রিম স্ক্যারক্রো।

    অভিষেকের ছবিটি দেশের পর উত্তর আমেরিকায় এমন ঝড় তুলেছে বলে উচ্ছ্বসিত ও বিস্মিত ‘হাওয়া’ ছবির পরিচালক মেজবাউর রহমান সুমন। তিনি বলেন, “হাওয়া আমাকে বিশ্বাস করেছে যে এমনকি একজন পরিচালকের সিনেমাও সব দর্শকের জন্য সিনেমা হয়ে উঠতে পারে। আমি উত্তর আমেরিকার দর্শক, টিম হাওয়া এবং পরিবেশক ড্রিম স্ক্যারক্রোকে ধন্যবাদ জানাই।

    বাংলাদেশে মুক্তির পর ‘হাওয়া’ ইতিমধ্যেই ব্লকবাস্টার হওয়ার পথে। ছবিটির সাদা সাদা কালা গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। চঞ্চল চৌধুরী, নাজিফা তুশি, শরিফুল রাজ, সোহেল মন্ডল, সুমন আনোয়ার বিভিন্ন চরিত্রে দর্শকদের মুগ্ধ করেছেন।

    মন্তব্য করুন