জাতীয়

৩০ দিনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ চেয়ে হাইকোর্টে রিট

কোভিড-১৯ সংক্রমণ বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ আবেদনটি করেন।

বুধবার জনস্বার্থে তিনি এ অনুরোধ জানান। বিবাদী করা হয়েছে স্বাস্থ্য সচিব, শিক্ষা সচিবসহ অন্যদের। ইউনুস আলী আকন্দ বলেন, বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এসএম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে আপিলের শুনানি হতে পারে।

তিনি গণমাধ্যমকে বলেন, “করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে ৩০ দিনের জন্য স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা চেয়ে আমি আজ একটি সম্পূরক আবেদন করেছি।”

এ ছাড়া বিদেশিদের কোয়ারেন্টাইনে রাখা এবং তাদের স্বাস্থ্য পরীক্ষা করার জন্য ২০২০ সালের ১৯ মার্চ হাইকোর্টের দেওয়া আদেশ কতটা কার্যকর হয়েছে তা জানাতে নির্দেশনা চাওয়া হয়েছে।

উল্লেখ্য, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বুধবার থেকে কার্যত চলছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচার বিভাগ। এ প্রসঙ্গে মঙ্গলবার সকালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, হাইকোর্ট বিভাগের ১৩ বিচারপতি করোনায় আক্রান্ত হয়েছেন। সুপ্রিম কোর্টের অনেক কর্মীও আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতে শারীরিক উপস্থিতিতে আদালতের কার্যক্রম পরিচালনা করা কঠিন হবে।

মন্তব্য করুন