জাতীয়

২৩ জেলা প্রশাসক পদে রদবদল

ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, রংপুর, কুমিল্লা, কক্সবাজার, ময়মনসিংহসহ দেশের ২৩টি জেলায় জেলা প্রশাসকের (ডিসি) পদে রদবদল করেছে সরকার। এতে প্রথমবারের মতো ২৫তম বিসিএসের কর্মকর্তাদের ডিসি করা হয়েছে। জাতীয় নির্বাচনের এক বছর আগে এতগুলো জেলায় ডিসি পদ পরিবর্তন করে সরকার।

বুধবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। কয়েকটি জেলায় বদলির মাধ্যমে এবং বাকি জেলায় নতুন কর্মকর্তাদের ডিসি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, চট্টগ্রামের ডিসিকে ঢাকার ডিসি, কিশোরগঞ্জের ডিসি মোহাম্মদ শামীম আলমকে কুমিল্লা, জয়পুরহাটের ডিসি শরিফুল ইসলামকে পটুয়াখালী, বরিশালের ডিসি জসিম উদ্দিন হায়দারকে টাঙ্গাইল, সুনামগঞ্জের ডিসি জাহাঙ্গীর হোসেনকে বরিশালে এবং নীলফামারীর ডিসি খন্দকার হোসেনকে বদলি করা হয়েছে।

সুনামগঞ্জে ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, গোপালগঞ্জে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব কাজী মাহবুবুল আলম, চট্টগ্রামের জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, চট্টগ্রামের উপসচিব মোহাম্মদ সাইফুল আরিফ। , কুড়িগ্রামে অর্থ বিভাগের উপসচিব, রাজশাহীর স্থানীয় সরকার নৌপরিবহন বিভাগের উপ-পরিচালক চিত্রলেখা নাজনীনকে রংপুর, মীর মোহাম্মদ মাহবুবুরকে পরিবহন মন্ত্রণালয়ের উপসচিব মো. রহমানকে সিরাজগঞ্জ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব ফারাহ গুল নিঝুমকে ঝালকাঠি, পানিসম্পদ উপমন্ত্রীর একান্ত সচিব কামরুল আহসান তালুকদারকে ফরিদপুর, খাদ্য সচিবের একান্ত সচিব মো. খাগড়াছড়ি থেকে সাইফুজ্জামান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোস্তাফিজুর রহমানকে ময়মনসিংহ, ময়মনসিংহের একান্ত সচিব মো. তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর সচিব মোঃ সাইফুল ইসলামকে বগুড়া, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদকে কিশোরগঞ্জ, স্থানীয় সরকার বিভাগের উপসচিব পঙ্কজ ঘোষকে নীলফামারী, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সচিব মোহাম্মদ উল্লাহকে লালমনিরহাট, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. পরিচালক মুহাম্মদ শাহীন ইমরানকে কক্সবাজার, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের পরিচালক সালেহীন তানভীর গাজীকে জয়পুরহাট এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা উপসচিব মোহাম্মদ আবু নাসের বেগকে মাগুরার ডিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন