বিবিধ

২০ বছর ধরে পলাতক ছিলেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি

তিন খুনের ২০ বছর পর যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আবুল কালাম চৌধুরীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কালাম হাটহাজারী থানার চারিয়া কাজী পাড়ার মৃত আব্দুল লতিফ চৌধুরীর ছেলে।

র‌্যাব জানায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে তিন ভাই আবুল বাশার, বাদশা ও কাশেমকে হত্যা করা হয়েছে। দীর্ঘদিন ধরে তাদের সঙ্গে আবুল কালাম চৌধুরীর ঝগড়া চলছিল। এর জের ধরে ২০০৩ সালের ২৬ মে দোকানে চা খাওয়ার সময় কাজীপাড়ায় আবুল কালাম চৌধুরী ও তার সহযোগীরা তিন ভাইকে কুপিয়ে ও গুলি করে। এ ঘটনায় নিহতের ভাই কাজী মোফাজল মাস্টার বাদী হয়ে হাটহাজারী থানায় মামলা করেন। এ ঘটনায় আবুল কালাম চৌধুরীসহ ২০ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। শুনানি শেষে আদালত আসামি আবুল কালাম চৌধুরীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, ২০ বছর ধরে পলাতক ও তিনটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আবুল কালাম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেফতার এড়াতে তিনি নগরীর চান্দগাঁওয়ে একটি ভাড়া বাসায় আত্মগোপন করে ছিলেন। ৭ এপ্রিল দুপুরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন