• বাংলা
  • English
  • আন্তর্জাতিক

    ১১ ​​ঘন্টা বিমানের চাকায় বসে নেদারল্যান্ডসে

    এক ব্যক্তি বিমানের চাকায় দক্ষিণ আফ্রিকা থেকে নেদারল্যান্ডে উড়ে গেল। ডাচ মিলিটারি পুলিশ বলছে, তারা বিমানের নাকের চাকার অংশ থেকে ওই ব্যক্তিকে উদ্ধার করেছে। জোহানেসবার্গ, দক্ষিণ আফ্রিকা থেকে নেদারল্যান্ডসের আমস্টারডাম পর্যন্ত একটি কার্গো ফ্লাইট গড়ে ১১ ঘন্টা সময় নেয়। বিমানের চাকায় চড়ে দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন এক ব্যক্তি।

    তবে ডাচ পুলিশ এখনও ওই ব্যক্তির নাম প্রকাশ করেনি। রয়্যাল ডাচ মিলিটারি পুলিশের মুখপাত্র জোয়ান হেলমন্ডস বলেছেন: “বিমানের নাকের চাকার অংশে পাওয়া লোকটি বেঁচে আছে। আমরা তাকে হাসপাতালে নিয়েছি। তার অবস্থা স্থিতিশীল।’

    জোয়ান হেলমন্ডস বলেছেন যে লোকটি বেঁচে ছিল তা মনে রাখার মত ঘটনা।

    চাকায় চড়ে যে ব্যক্তি শিফোল বিমানবন্দরে পৌঁছেছেন তিনি বেঁচে আছেন। তবে এ ধরনের ঘটনা খুবই অস্বাভাবিক। এত দীর্ঘ যাত্রায় চাকায় ঝুলে থাকা অবস্থায় বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম। কারণ, এত উচ্চতায় অক্সিজেন কম থাকে। এছাড়া ঠান্ডাজনিত জটিলতা তো আছেই।

    এদিকে, ডাচ রাষ্ট্রীয় সম্প্রচারক জানিয়েছে যে বিমানবন্দরে লোকটির শরীরের তাপমাত্রা বেড়েছে। অ্যাম্বুলেন্স আসে। তিনি বেশ কিছু প্রশ্নের উত্তর দেন।

    রবিবার ফ্লাইটটি জোহানেসবার্গ থেকে নাইরোবি এবং পরে জোহানেসবার্গে যায়। ওই ব্যক্তি দক্ষিণ আফ্রিকা না কেনিয়ার বাসিন্দা তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়।

    মন্তব্য করুন