বিবিধ

হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার, গ্রেফতার ৫

একদিন পর চট্টগ্রাম ইপিজেডের মমতা মাতৃসদন-২ হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় হাসপাতালের তিন কর্মচারীসহ পাঁচজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার আনোয়ারা উপজেলার বারখাইন এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- আনোয়ারা উপজেলার বারখাইন মল্লিক গ্রামের হাসপাতালের তত্ত্বাবধায়ক মোরশেদ আলম (৪২), নিরাপত্তারক্ষী সেলিম (৩৯) ও আবুল কাশেম (৩০) ও রিমন মল্লিক (২৬) এবং চুরির অভিযোগে অভিযুক্ত নারী শিমু দাশ (২০)।

গত শুক্রবার হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশুটির জন্ম হয়। সোমবার সন্ধ্যায় ওয়ার্ডে নার্স হিসেবে যান এক নারী। ইনজেকশন দেওয়ার কথা বলে শিশুটিকে নিয়ে  হাসপাতালের নিচে নামেন। পরে সিসিটিভি ফুটেজে দেখা যায়, নবজাতককে নিয়ে চলে যান এক নারী।

এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে হাসপাতালের তিন কর্মচারী ও অজ্ঞাত কয়েকজনকে আসামি করে রাতেই মামলা করেন। অভিযানের পর পুলিশ প্রাথমিকভাবে হাসপাতালের তিন কর্মচারীকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। এরপর আনোয়ারার পূর্ব বারখাইন থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম বলেন, গ্রেফতারকৃত শিমু দাসের পাঁচ মাসের মাথায় গর্ভপাত হয়। এরপর থেকে তিনি শিশু দত্তক নিতে বিভিন্ন হাসপাতালে যেতেন। সোমবার হাসপাতালের কর্মীদের সহায়তায় নবজাতকটিকে  চুরি করে আনোয়ারায় নিয়ে যান।

মন্তব্য করুন