জাতীয়

হাতিরঝিল থানা হেফাজতে মৃত্যু।পুলিশ পাহারায় সুমনের লাশ দাফন

রাজধানীর হাতিরঝিল থানা হেফাজতে নিহত সুমন শেখের (২৫) লাশ দাফন করা হয়েছে। সোমবার (২২ আগস্ট) সন্ধ্যায় পুলিশ পাহারায় তার লাশ দাফন করা হয়। এর আগে পুলিশ সুমনের লাশ বাবা পেয়ার আলীর কাছে হস্তান্তর করে।

পুলিশ সূত্রে জানা গেছে, সুমনের মরদেহ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। পুলিশি পাহারায় তার মরদেহ রামপুরার বাসায় নিয়ে যাওয়া হয়। জানাজা শেষে আজিমপুর কবরস্থানে লাশ দাফন করা হয়।

সুমনের স্ত্রী জান্নাত আক্তারের ভাই মোশাররফ সাইফুল বলেন, ‘আমি জান্নাতের বিরুদ্ধে মামলা করতে আদালতে গিয়েছিলাম। কিন্তু মামলা করতে পারেননি। আমরা যখন মামলার কাজে ব্যস্ত তখন পুলিশ সুমনের বাবা ও ভাইকে ডেকে আমাদের না জানিয়ে লাশ হস্তান্তর করে।

তবে দাফনের আগে জান্নাত ও তার ভাই আজিমপুর কবরস্থানে যান। তারা না জানিয়ে লাশ হস্তান্তরের বিরোধিতা করে দাফনে বাধা দেয়। পরে পুলিশের হস্তক্ষেপে লাশ দাফন করা হয়।

হাতিরঝিল থানার ওসি আব্দুর রশিদ জানান, লাশ পেতে সুমনের স্ত্রীর সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগের চেষ্টা করা হয়; কিন্তু তারা সাড়া দেয়নি।

গত শনিবার বিকেলে থানা থেকে সুমনের লাশ উদ্ধার করা হয়। পুলিশ বলছে সুমন আত্মহত্যা করেছে। পরিবারের দাবি, তাকে হত্যা করা হয়েছে। সুমন একটি বেসরকারি কোম্পানির মার্কেটিং বিভাগে চাকরি করতেন। ওই অফিস থেকে ৫৩ লাখ টাকা চুরির ঘটনায় গত শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

মন্তব্য করুন