শিক্ষা

স্কুল যে কোনও সময় খুলবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী

যে কোনও সময় স্কুল খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী। জাকির হোসেন। মঙ্গলবার সচিবালয় ক্লিনিকে করোনভাইরাসের টিকা নেওয়ার পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষক ও কর্মকর্তাদের করোনা ভাইরাস প্রতিরোধক টিকা দেওয়ার নির্দেশ দিয়েছেন। আমরা মঙ্গলবার থেকে সাত দিনের মধ্যে টিকা নেওয়া শেষ করব। যে কোনও সময় স্কুল খুলবে।

“শিক্ষার বিষয়ে প্রধানমন্ত্রী এতটাই আন্তরিক যে তিনি আমাকে সোমবার এবং এর আগে ফোন করেছেন এবং বলেন, ‘তোমার সব শিক্ষককে টিকা দিয়ে নাও,” “তিনি বলেন আমরা যে কোনও সময় বিদ্যালয় খুলে দেব, যাতে আমার কোনো শিক্ষক টিকার বাইরে না থাকে।

শিক্ষক ও কর্মকর্তাদের জন্য এই টিকা কার্যক্রম কখন শুরু হবে জানতে চাইলে জাকির হোসেন বলেন, “প্রধানমন্ত্রী ইতিমধ্যে শিক্ষকদের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন। আমরা মঙ্গলবার থেকে সাত দিনের মধ্যে টিকা নেওয়া শেষ করব।

শিক্ষকদের টিকা দেওয়ার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, “সময়মতো টিকা দেওয়ার মাধ্যমে শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য এগিয়ে আসা উচিত।” এবং আপনাকে আর মাস্ক ব্যবহার করতে হবে। সচিবালয় ক্লিনিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী গোলাম  হাসিবুল আলমও টিকা নেন।।

মন্তব্য করুন