শিক্ষা

স্কুল-কলেজ খুলছে আজ, প্রাথমিক ৩ জুলাই

শিক্ষা মন্ত্রণালয়ের অধীন নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে এবারের গ্রীষ্মকালীন ছুটি কমানো হয়েছে। বুধবার থেকে খুলছে এসব শিক্ষা প্রতিষ্ঠান।

সিলেবাস অনুযায়ী, এ বছর পবিত্র ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি শুরু হয়েছে ১৩ জুন, যা চলবে ২ জুলাই পর্যন্ত। স্কুল-কলেজে গ্রীষ্মের ছুটি কমিয়ে তা খোলার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ২৬শে জুন।

বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ছুটি কমানোর সিদ্ধান্ত হয়। ছুটি কমানোর পরিকল্পনার কারণ হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের যুক্তি, সারা বছরই পাঠদানের কর্মদিবস কমেছে। শনিবার বন্ধ পুনঃস্থাপন কর্মদিবস কম হবে. তাই গ্রীষ্মকালীন ছুটি এক সপ্তাহ কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এখন থেকে শনিবারও সাপ্তাহিক ছুটি থাকবে।

এদিকে প্রাথমিক বিদ্যালয়ের ছুটি কমেনি। শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, প্রাথমিক বিদ্যালয় ২ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। যথারীতি ৩ জুলাই ক্লাস শুরু হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, প্রাথমিক বিদ্যালয়ে চলমান গ্রীষ্মকালীন ছুটি কমানোর কোনো সিদ্ধান্ত হয়নি।