জাতীয়

সেনাবাহিনীর সাঁজোয়া কোর কমান্ডার সম্মেলন অনুষ্ঠিত

সেনাবাহিনীর সাঁজোয়া কোরের ৪৩তম বার্ষিক কমান্ডার সম্মেলন রোববার (১০ সেপ্টেম্বর) বগুড়া সেনানিবাসের আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আইএসপিআর জানায়, সেনাপ্রধান সেনা প্রশিক্ষণ ও ডকট্রিন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং এবং ১১ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং এবং বগুড়া অঞ্চলের এরিয়া কমান্ডার সাঁজোয়া কর্পস সেন্টার ও স্কুলে পৌঁছালে তাকে স্বাগত জানান।

এ উপলক্ষে সেনাপ্রধান আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে নবনির্মিত সিমুলেটর কমপ্লেক্সের উদ্বোধন করেন এবং সিমুলেটর কমপ্লেক্সে একটি বৃক্ষ রোপণ করেন।

 এই সম্মেলনে সেনাপ্রধান সাঁজোয়া কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি এবং দেশ-বিদেশে পরিচালিত কার্যক্রম নিয়ে মতবিনিময় করেন। তিনি আর্মার্ড কোরের গৌরবময় ঐতিহ্য এবং জাতির প্রতি এর অবদানের কথা স্মরণ করেন। সেনাপ্রধান সাঁজোয়া বাহিনীর সকল সদস্যকে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকার আহ্বান জানান। এছাড়া সেনাপ্রধান বগুড়া এলাকার সকল পদমর্যাদার সেনাসদস্যদের উদ্দেশে ভাষণ দেন এবং সংগঠিত অফিসারদের ভাষণে অংশগ্রহণকারী সেনা কর্মকর্তাদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।