জাতীয়

সালথায় নির্বাচন-পরবর্তী সংঘর্ষে ৫ জন আহত

ফরিদপুর-২ আসনের উপনির্বাচনকে কেন্দ্র করে নৌকার বিজয় মিছিলে হামলাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে সালথা উপজেলার গাট্টি ইউনিয়নের ভাভুকদিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ভাভুকদিয়া ভোটকেন্দ্রে ফলাফল ঘোষণার পর নৌকার সমর্থকরা বিজয় মিছিলে অংশ নেন। এ সময় মিছিলে হামলা হয়। পাভেল মাতুব্বর, কবির মিয়া, সোবাহান মোল্লা গ্রুপ ও মুরাদ মেম্বার, অ্যাডভোকেট ইব্রাহিম, হায়দার মোল্লা গ্রুপের লোকজন নিজ নিজ বাড়ি থেকে ঢাল, কাতররা, সাদাকি, বাঁশের লাঠি, ইট নিয়ে মুখোমুখি অবস্থান নেয়। পরে সংঘর্ষ হয়। এতে উভয় গ্রুপের অন্তত ৫ জন আহত হয়েছে।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়। অপরাধীদের শনাক্ত করতে পুলিশ কাজ করছে।

ফরিদপুর-২ আসনে (নগরকান্দা, সালথা ও সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন) ভোটগ্রহণ শনিবার সকাল ৮টায় শুরু হয়ে শেষ হয় বিকেল ৪টায়। বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহদাব আকবর চৌধুরী লাবু। তিনি আওয়ামী লীগের বর্ষীয়ান নেত্রী প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর ছোট ছেলে।

লাবু পেয়েছেন ৬৮ হাজার ৮১২ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী খেলাফত আন্দোলনের প্রার্থী (কলাগাছ প্রতীক) পেয়েছেন ১৪ হাজার ৮৭৮ ভোট। আর এবারের নির্বাচনে মোট ভোটার পড়েছে ২৬ দশমিক ২৭ শতাংশ।

ফরিদপুর জেলা নির্বাচন অফিসের সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. হাবিবুর রহমান বলেন, ফরিদপুর-২ আসনের উপনির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

মন্তব্য করুন