জাতীয়

সামাজিক দূরত্ব বজায় রাখতে কঠোর হতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার প্রতিরোধে স্বাস্থ্যবিধি বিধি মেনে চলার জন্য কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দিয়েছেন। তিনি এ বিষয়ে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের আরও সক্রিয় হওয়ার জন্য নির্দেশনাও দিয়েছেন। সোমবার মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। তিনি বলেন যে সামাজিক দূরত্ব বজায় রাখতে কঠোর হওয়া প্রয়োজন।

প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দিয়েছেন যে কেউ যদি মাস্ক ছাড়া যদি কোনও সরকারী বা বেসরকারী অফিসে যান তবে তাকে চাকরি দেওয়া হবে না। বৈঠক শেষে সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, কাবিদ -১৯ এর বিস্তার রোধে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গৃহীত পদক্ষেপ ও কর্মপরিকল্পনা সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে। স্থানীয় সরকার কর্তৃক ‘নো মাস্ক, নো সার্ভিস’ প্রচার করার জন্য এটি ব্যাপকভাবে পরিচিত করা হচ্ছে। গ্রামাঞ্চলে শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, সমাজের সচেতন মানুষ সকলেই এই কাজে যুক্ত হয়েছেন। প্রধানমন্ত্রী বৈঠকে নির্দেশ দিয়েছেন যে করোনাভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। সুতরাং আমাদের আরও কঠোর অবস্থানে যেতে হবে।

মন্তব্য করুন