• বাংলা
  • English
  • জাতীয়

    সাবেক ডিএমপি কমিশনার,গোলাম ফারুককে আটক গুজব, যা বলছে ডিবি

    ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার খন্দকার গোলাম ফারুককে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার বিকাল ৩টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করা হয় বলে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে। তবে তাকে আটক করা সঠিক নয় বলে জানিয়েছে ডিবি।

    শনিবার রাত আড়াইটার পর এক ক্ষুদে বার্তায় ইমিগ্রেশন পুলিশ গণমাধ্যমকে জানায়, সাবেক কমিশনার খন্দকার গোলাম ফারুককে গ্রেপ্তার করেছে তারা।

    কিন্তু এখন পর্যন্ত কেউ এ বিষয়ে সঠিক তথ্য দিতে পারেনি।

    মিডিয়া রিপোর্ট অনুযায়ী, থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে যাওয়ার পথে বিমানবন্দরের এক্সিট ইমিগ্রেশন কাউন্টারে যাওয়ার পর অভিবাসন কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করেন। এরপর তাকে বিমানে উঠতে দেওয়া হয়নি।

    একটি সূত্র জানায়, গোলাম ফারুক থাই এয়ারওয়েজের টিজি-৩৪০ ফ্লাইটে ব্যাংকক যাচ্ছিলেন। তাঁর সফর ছিল ব্যক্তিগত। তবে তাকে দেশ ছাড়ার অনুমতি দেয়নি ইমিগ্রেশন পুলিশ। বর্তমানে তিনি ইমিগ্রেশন পুলিশের কাছে রয়েছেন। তাকে থানায় সোপর্দ করা হবে নাকি দেশে বাড়িতে পাঠানো হবে তা এখনো ঠিক হয়নি।

    খন্দকার গোলাম ফারুক ১৯৯১ সালে ১২ তম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ২৯ অক্টোবর ২০২২ তারিখে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৩৫তম কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। দীর্ঘ ৩২ বছরের চাকরির পর তিনি ৩০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে অবসর গ্রহণ করেন।

    খন্দকার গোলাম ফারুকের বিরুদ্ধে তিন হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

    খন্দকার গোলাম ফারুক ১৯৬৪ সালের ১ অক্টোবর টাঙ্গাইল জেলার ভূঞাপুর থানার ঘাটন্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা মৃত খন্দকার হায়দার আলী ও মাতা মোসাম্মৎ ফাতেমা বেগম। তিনি ঢাকা শের-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে অনার্সসহ বিএসসি (কৃষি) এবং এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স করেছেন।