জাতীয়

সাড়ে ৭ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট সমুদ্র রুটে ফেরি চালু

পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট সমুদ্রপথে ঘন কুয়াশার কারণে গতকাল বুধবার দুপুর আড়াইটায় বন্ধ থাকা ফেরি চলাচল শুরু হয় আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায়। সাড়ে ৭ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়।
পাটুরিয়া ঘাট থেকে নবগ্রাম পর্যন্ত তিন কিলোমিটার সড়কে পারাপারের জন্য ঘাট এলাকায় বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহনের দীর্ঘ সারি। ঘাট এলাকায় আসতে আসতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয় পারাপার, ভোগান্তি পোহাতে হয় মানুষকে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্র জানায়, কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট সমুদ্র রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। দুটি নৌপথে ২০টি ফেরি দিয়ে যানবাহন পারাপার হয়।
আরিচা কার্যালয়ের বিআইডব্লিউটিসির এজিএম আব্দুস সালাম রহমান বলেন, ঘন কুয়াশার কারণে বুধবার রাত আড়াইটার পর থেকে সমুদ্রপথ দেখা না গেলে সামুদ্রিক দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট সমুদ্রপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশা কমে যাওয়ায় সকাল সাড়ে ৯টায় দুই সাগর রুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

মন্তব্য করুন