খেলা

সাকিব-তামিমে সিরিজ জিতেছে টাইগাররা

বাংলাদেশ সফরে ‘চেনা ওয়েস্ট ইন্ডিজ’ আসলে সিরিজের উচ্ছ্বাস কিছুটা বাড়ত। তবে ফেবারিট ছিল টাইগাররা। ২০১৮ সালে, ‘ঘরে-বাইরে’ দুটি সিরিজ জিতেছে। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ এবং বিশ্বকাপের সাফল্য ইঙ্গিত দেয়। শুক্রবার মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে সাকিব ও তামিম ৭ উইকেটে জয় পেয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা তিনটি সিরিজ ।

এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করতে ম্যাচে বল নিয়ে স্পিন তৈরি করলেন মেহেদী মিরাজ। ক্যারিয়ারের ৪৩ তম ওয়ানডেতে ক্যারিয়ারের সেরা বোলিং করেন তিনি। তিনি ২৫ রানে ৪ উইকেট নেন। অন্যদিকে, ঘরে বসে নিজের শততম ওয়ানডে খেলতে নামা তামিম ইকবাল ফিফটি তুলেছেন। ৫০ রানের ইনিংস খেলে তিনি অধিনায়ক হিসাবে প্রথম সিরিজ জয়।প্রথম ইনিংসে ১২২ রানে আউট হওয়া ওয়েস্ট ইন্ডিজ টস জিতেছিল এবং দ্বিতীয় উইকেটে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। তারা ভেবেছিল উইকেট ব্যাটিং জ্বলজ্বলে রোদে সহায়ক হবে। তবে বাংলাদেশের স্পিন ঘূর্ণির সামনে দাড়াতে পারেননি সফরকারীরা। ৪৩.৪ ওভারে ১৪৮ রানে অলআউট হন । জবাবে সাকিব-মুশফিকের ব্যাটের সাহায্যে ৩৩.২ ওভারে বাংলাদেশ জয়ের লক্ষে পৌঁছে যায়।

তামিমের ফিফটি ছাড়াও সাকিবের অপরাজিত ৪৩ রানের ইনিংসটি ব্যাট থেকে এসেছে। মুশফিকুর অপরাজিত ৯ রান। এর আগে ওপেনার লিটন দাস ২২ ও নাজমুল হোসেন তিন ওভারে ১৭ রান যোগ করেছেন। টস জিতে ওয়েস্ট ইন্ডিজ শিবিরে বল দিয়ে প্রথম ধাক্কা দিয়েছিলেন মুস্তাফিজ। তারপরে মেহেদী মিরাজ এবং সাকিব তাদের কোণঠাসা করলেন।

মন্তব্য করুন