খেলা

সাকিবের ছুটি মঞ্জুর, নিউজিল্যান্ড যাচ্ছেন না

দেরি হলেও সাকিবের ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিবের ছুটি মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চাওয়ার পেছনে পারিবারিক কারণ জানিয়েছেন সাকিব। বিশ্বের সেরা অলরাউন্ডারের পরিবার যুক্তরাষ্ট্রের উইসকনসিনে থাকেন। বাঁহাতি অলরাউন্ডার যখনই খেলা থেকে বিরতি পান তখনই যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে থাকেন। পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের পর যুক্তরাষ্ট্রে যাবেন তিনি।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিউজিল্যান্ড সফরের জন্য স্কোয়াড ঘোষণা করে, লিখিত ছুটি না চাওয়ায় সাকিবকে বাদ দেয়। দল ঘোষণার এক ঘণ্টা পর ছুটি চেয়ে বিসিবিকে চিঠি দেন সাকিব। এবার চোট বা বিশ্রাম নয় পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফরে যেতে চান না সাকিব।

বিশ্বকাপের আগে সাকিব আল হাসান পরিকল্পনা করেছিলেন নতুন বছরে জাতীয় দলের হয়ে কোন সিরিজ খেলবেন। ২০২২ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ড সফর খেলার তালিকায় ছিল না।

নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলে নিয়মিত হতে পারছেন না সাকিব। চলতি বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে উরুর পেশীতে টান পড়ে সিরিজ থেকে ছিটকে যান তিনি। চোট সামলে নিউজিল্যান্ড সিরিজ ছেড়েছে। বাঁহাতি অলরাউন্ডার ছাড়াই নিউজিল্যান্ডে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে দলটি।

আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্স শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ থেকে বিরতি নিয়েছে। এ নিয়ে বিতর্কও কম হয়নি দেশে। লঙ্কায় না গেলেও দেশের মাটিতে লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছেন তিনি। ওয়ানডে সুপার লিগের সিরিজে ভালো খেলতে পারেননি তিনি। জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিনটি সিরিজ ছিল মোটামুটি ছন্দময়।

কলকাতা নাইট রাইডার্সের ফাইনালে ওমানে যোগ দেন সাকিব। বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতায় দুই ম্যাচ বাকি থাকতেই সুপার টুয়েলভে পড়ে যায় ইনজুরির কারণে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিং করার সময় বাঁ পায়ের হ্যামস্ট্রিং টেনে নিচে নেমে যায়।

মন্তব্য করুন