আন্তর্জাতিক

সহিংসতার ঘটনার জন্য ট্রাম্পকে দোষ দিয়েছেন ওবামা

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন যে প্রেসিডেন্ট বৈধভাবে অনুষ্ঠিত নির্বাচন সম্পর্কে মিথ্যা কথা বলছেন। তাঁর দ্বারা অনুপ্রাণিত হয়  আজকের রাজধানীতে হামলা আমাদের জাতির জন্য ইতিহাসের দ্বারা বড় অবমাননাকর ও লজ্জার মুহূর্ত হিসাবে স্মরণে থাকবে।

বারাক ওবামা সোশ্যাল মিডিয়া ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে এই কথা বলেন। তিনি আরও যোগ করেন যে আমরা যদি এই ঘটনাটিকে দুর্ঘটনাজনক হিসাবে বিবেচনা করি তবে এটি আমাদের সাথে এটি রসিকতা হবে।

তিনি আরও যোগ করেন যে গত দুই মাস ধরে একটি দল এবং তাদের ছত্রছায়ায় গণমাধ্যম সবাইকে সত্য বলতে সক্ষম হয় নি যে নির্বাচিত প্রেসিডেন্ট ২০ শে জানুয়ারী দায়িত্ব নেবেন। ওবামা বলেন যে তাদের কল্পনার আখ্যান তাদেরকে অনেক দূরে নিয়ে গেছে বাস্তবতা থেকে দূরে এবং তারা এটি সম্পর্কে বিচলিত।

ওবামা বলেন, প্রেসিডেন্ট দলের অনেক সদস্য আজ কথা বলছেন। আমি এটা দেখে খুশি। তাদের কণ্ঠস্বর রিপাবলিকান রাজ্য এবং স্থানীয় নির্বাচন কর্মকর্তাদের উদাহরণ যেমন জর্জিয়ার সাথে যুক্ত করে যে তারা তাদের কর্তব্যকে ভয় দেখাতে এবং সম্মান করতে অস্বীকার করে।

ওবামা বিশ্বাস করেন যে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উস্কানির কারণে মার্কিন প্রতিনিধি পরিষদে তার সমর্থকদের উপর ক্র্যাকডাউন শুরু হয়েছে।

ঘটনাচক্রে, ট্রাম্পের দাঙ্গা সমর্থকরা মার্কিন ক্যাপিটালে কংগ্রেসের যৌথ অধিবেশনে নির্বাচনে জো বাইডেনের জয়ের স্বীকৃতি দেওয়ার প্রক্রিয়া চলাকালীন দাঙ্গা করেন। বুধবার ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে ইলেক্টোরাল কলেজের ভোট গণনা চলাকালীন ট্রাম্প-সমর্থক দাঙ্গাকারীরা সুরক্ষা ব্যারিকেড ভেঙে ক্যাপিটালে প্রবেশ করেন।

এ সময় গোলাগুলির ঘটনা গটেছে। কমপক্ষে চার জন নিহত হয়েছেন।

মন্তব্য করুন