• বাংলা
  • English
  • খেলা

    শ্রীলঙ্কা ১০৭ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করেছে

    স্বাগতিক শ্রীলঙ্কা ক্যান্ডি টেস্টে বাংলাদেশ  বিপক্ষে ১০৭ রানের লিড নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করেছে। প্রথম ইনিংসে স্বাগতিকরা বাংলাদেশের করা ৫শ’ছোঁয়া রান টপকে  ৬৪৮ রান করে ইনিংস ঘোষণা করে।

    রবিবার ম্যাচটির পঞ্চম ও শেষ দিনের খেলা চলছে। ৬৪৮ রান নিয়ে মধ্যাহ্নভোজে যাওয়া শ্রীলঙ্কা বিরতিতে থেকেই ইনিংস ঘোষণা করে।

    শনিবার চতুর্থ দিনের খেলা শেষে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ৭ উইকেট নিয়ে ২৯ রানে পিছিয়ে ছিল। আলোর অভাবের কারণে, চতুর্থ দিন ২২ ওভার বাকি রেখেই খেলা শেষ  ঘোষণা করা হয়।

    চতুর্থ দিন, শ্রীলঙ্কা দাপটে ছিল। দিমুথ করুণারত্নে এবং ধনঞ্জায়া ডি সিলভার অবিচ্ছিন্নভাবে ৩২২ রানের স্ট্যান্ড করে বাংলাদেশের উপর চাপ সৃষ্টি করেন। রবিবার সকালে পুনরায় ব্যাট করতে দলের সংগ্রহে করুণারত্নে ও ধনঞ্জয় আরও ২৩ রান যোগ করার পরে তাসকিন ৫৩৫ রান দিয়ে অচলাবস্থা ভেঙে দেয়। বাংলাদেশ শিবিরে ধনঞ্জয়া ডি সিলভা দিনের প্রথম সাফল্য বোল করেন। ধনঞ্জয়া ১৬৬ রান করে ফিরেন।

    ধনঞ্জয়া ড্রেসিংরুমে ফিরে আসার পরে, ডাবল সেঞ্চুরি করা দিমুথ করুণারত্নে বেশিক্ষন টিকতে পারেননি। তাসকিনের পরের ওভারে তিনি শান্তরের হাতে ক্যাচ দিয়ে ড্রেসিংরুমে ফিরে আসেন। করুণারত্নে আউট হওয়ার আগে ২৪৪ রানের অনবদ্য ইনিংস খেলেন। দল সংগ্রহ করেছে ৫৪৪ রান।

    বুধবার শুরু হওয়া টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করে ওপেনার নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হক এক সেঞ্চুরির জুটিতে ৭ উইকেট হারিয়ে ৫৪১ রান সংগ্রহ করেন।

    শান্ত ১৬৩ এবং মুমিনুল ১২৭ রান করেন। আরেক ওপেনার তামিম ইকবাল ৯০ রানে আউট হন। মুশফিকুর রহিম ৬৮ রানে অপরাজিত থাকেন। এ ছাড়া লিটন দাস ৫০ রান করেন।

    শ্রীলঙ্কার হয়ে প্রথম ইনিংসে ৯৬ রানে ৪ উইকেট নেন বিশ্ব ফার্নান্দো। সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও ধনঞ্জয়া ডি সিলভা একটি করে উইকেট নেন।

    মন্তব্য করুন