বিবিধ

শ্রমিক নেতা নুরুল হত্যা

পিবিআই চার্জশিট খারিজ করে তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

রাজশাহীর পুঠিয়ার শ্রমিক নেতা নুরুল ইসলাম হত্যা মামলায় পিবিআইয়ের দেওয়া চার্জশিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আটজনকে আসামি করে নুরুল ইসলামের মেয়ের দেওয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে মামলাটি পুনঃতদন্তের জন্য পিবিআইকে কর্মকর্তা নিয়োগের নির্দেশ দেওয়া হয়েছে। সাবেক তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলারও নির্দেশ দিয়েছেন আদালত।

মোস্তফা জামান ইসলামের এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. সেলিমের বেঞ্চ রোববার এ রায় দেন।

নুরুল ইসলামের মেয়ে নিগার সুলতানার পক্ষে ছিলেন আইনজীবী আবুবকর সিদ্দিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

আইনজীবী আবুবকর সিদ্দিক সাংবাদিকদের বলেন, আদালত পিবিআইয়ের তদন্ত কর্মকর্তা শামীম আক্তারের তদন্ত ও অভিযোগপত্র উদ্দেশ্যপ্রণোদিত বলে রায় দিয়েছেন। আসামিদের রক্ষায় অভিযোগপত্র দাখিলের নির্দেশ দেন আদালত। এ জন্য আদালত চার্জশিট বাতিল করেছেন। তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করারও নির্দেশ দিয়েছেন আদালত। আদালত বাদীর নামসহ জবানবন্দি গ্রহণ করে পুনঃতদন্তের নির্দেশ দেন।

২০১৯ সালের ১০ জুন নুরুল ইসলাম নিখোঁজ হন। পরদিন সকালে পুঠিয়ার একটি ইটভাটা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। তার মেয়ে পুঠিয়া থানার তৎকালীন ওসির কাছে আটজনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেন।

মন্তব্য করুন