আন্তর্জাতিক

শ্বশুর কন্যা সন্তানের জন্ম দেওয়ার পরে পুত্রবধূকে আনতে হেলিকপ্টার পাঠালেন

আমরা প্রায়শই একটি মেয়েকে জন্ম দেওয়ার জন্য কোনও নারীর উপর নির্যাতনের খবর পাই। তবে এবার উল্টো ঘটনা ঘটল। শ্বশুরবাড়ি একটি কন্যা সন্তানের জন্ম দেওয়ার পরে পুত্রবধূকে বাড়িতে আনার জন্য একটি হেলিকপ্টার পাঠিয়েছে। শুনে অবাক হলেও সত্য, গত বুধবার ভারতের রাজস্থান রাজ্যের নগর জেলায় এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, জেলার হনুমান প্রজাপাতের স্ত্রী চুকি দেবী ৩ মার্চ হাসপাতালে একটি শিশু কন্যা সন্তানের জন্ম দেন। শিশুটির নাম রিয়া। জন্মের পরে তাকে প্রথমে হাসপাতাল থেকে রাজস্থানের হারসোলাভ গ্রামে তাঁর নানার বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে এক মাস থাকার পরে রিয়াকে গত বুধবার নগর জেলার নিম্ব্রি চান্দিয়াটা গ্রামে তার দাদার বাড়িতে নিয়ে যাওয়া হয়। তবে রিয়ার দাদা মদনলাল কুমার যেনতেনভাবে তার নাতিকে স্বাগত জানাতে রাজি ছিলেন না।৩৫ বছরের মধ্যে এই প্রথমবারের মতো তার পরিবারে একটি কন্যা শিশু জন্মগ্রহণ করেন। তাই তিনি তার পুত্রবধূ এবং নাতনিকে বাড়িতে আনার জন্য একটি হেলিকপ্টার প্রেরণ করেন।

রিয়ার বাবা হনুমান প্রজাপত বলেছেন, “আমরা আমাদের বাড়িতে রাজকন্যার আগমন স্মরণ করতে চেয়েছিলাম।” এ কারণেই আমার পরিবার এবং আমি সর্বোচ্চ  হেলিকপ্টারের ব্যবস্হাই করতে পারতাম এবং আমরা সেটিই করেছি।

রিয়ার দাদা মদনলাল বলেন, “৩৫ বছর পরে আমাদের পরিবারে একটি কন্যা সন্তানের জন্ম হয়েছে। এই খুশিতে আমরা এমন ব্যবস্থা গ্রহণ করেছি। আমি আমার নাতনীর সমস্ত স্বপ্ন পূরণ করব।

মন্তব্য করুন