জাতীয়

শেবাচিম হাসপাতালের চিকিৎসককে মেডিকেল কাউন্সিল থেকে বহিষ্কার করা হয়েছে

শেবাচিম হাসপাতালের চিকিৎসককে মেডিকেল কাউন্সিল থেকে বহিষ্কার করা হয়েছে
অনলাইন ডেস্ক

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল (শেবাচিম) আন্তঃ বিভাগীয় মেডিকেল কাউন্সিলের (আইডিএএস) যুগ্ম সাধারণ সম্পাদক মো। মাসুদ খানকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। রবিবার শেবাচিম শাখা আন্তঃ বিভাগীয় মেডিকেল কাউন্সিলের সভাপতি সুদীপ কুমার হালদার ও সাধারণ সম্পাদক মো। আশিক দত্ত স্বাক্ষরিত একটি চিঠিতে তাকে বহিষ্কার করা হয়।

চিঠিতে যেমন উল্লেখ করা হয়েছে, প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে। বিভিন্ন অনৈতিক কার্যকলাপে জড়িত থাকার জন্য মাসুদ খানের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেছে। এই পরিস্থিতিতে, অনৈতিক কার্যকলাপে জড়িত থাকার কারণে সংগঠনের ভাবমূর্তি নষ্ট হয়ে যায়। চিঠিতে উল্লেখ করা হয়েছে যে এই কারণে তাকে সংস্থা থেকে বহিষ্কার করা হয়েছিল।

নোট করুন যে গত 21 অক্টোবর। দু’জন ইন্টার্ন চিকিৎসকের নাম নিয়ে ৮ থেকে ১০ এমবিবিএস শিক্ষার্থীর বিরুদ্ধে হাসপাতালের পরিচালকের কাছে মাসুদ অভিযোগ করেছিলেন। পরের দিন, 22 অক্টোবর, ইন্টার্ন চিকিৎসকরা ডা। মাসুদ বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার থেকে ইন্টার্ন ডাক্তারদের নামে কমিশন চার্জ করার অভিযোগ, মহিলা সহকর্মীদের সাথে অশালীন আচরণ, সিনিয়রদের কাছে অহংকার প্রদর্শন এবং অধস্তন ইন্টার্ন ডাক্তারদের বকেয়া ভাতা দেওয়ার অভিযোগও করেছিলেন।

হাসপাতালের পরিচালক ২২ শে অক্টোবর তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটিকে পরবর্তী ৫ কার্যদিবসের মধ্যে রিপোর্ট করতে বলা হয়েছে।
তদন্ত কমিটির রিপোর্টের আগে কেন এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তা যদি আপনি জানতে চান, ডাঃ মাসুদ খান যুগান্তরকে বলেছিলেন, আপনারা সবাই জানেন যে আমি রাজনীতিবিরোধী। আমি এই সম্পর্কে মন্তব্য করতে আগ্রহী না।

মন্তব্য করুন