• বাংলা
  • English
  • জাতীয়

    শীতলক্ষ্যায় লঞ্চ ডুবি: আরও একটি লাশ উদ্ধার

    নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় আরও একজনের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে কোস্টগার্ড সদস্যরা ঘটনাস্থল থেকে প্রায় দুই কিলোমিটার দূর থেকে মরদেহটি উদ্ধার করে।

    নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, লাশটি এক যুবকের। তার বয়স প্রায় ৩০ বছর। তার পরনে গ্যাবার্ডিন প্যান্ট ও হাফ হাতা টি-শার্ট।

    ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা বলেন, যারা তাদের স্বজনদের নিখোঁজ হওয়ার খবর দিয়েছে তারা কিছু লাশ দেখানোর পরও শনাক্ত করতে পেরেছে। এ পর্যন্ত সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

    এর আগে ডুবে যাওয়া লঞ্চ এমভি আশরাফ উদ্দিনকে পানির নিচ থেকে উদ্ধার করা হয়। সোমবার ভোর সাড়ে ৫টার দিকে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় লঞ্চটি টেনে নদীর তীরে আলামিননগর এলাকায় রাখে।

    নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, লঞ্চ ডুবির ঘটনায় জড়িত প্রতিটি লাশের জন্য প্রাথমিকভাবে ২৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হচ্ছে। উদ্ধার কাজ এখনও চলছে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উদ্ধার অভিযান শেষ হলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

    এর আগে রোববার বিকেলে নারায়ণগঞ্জে পণ্যবাহী জাহাজের ধাক্কায় এমভি আশরাফ উদ্দিন নামের মুন্সীগঞ্জগামী একটি লঞ্চ ডুবে যায়। চর সৈয়দপুরের আল আমিননগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

    প্রত্যক্ষদর্শীরা জানান, এমভি আশরাফ উদ্দিন প্রায় ৭০ জন যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে মুন্সীগঞ্জ যাচ্ছিলেন। কিন্তু পথে এমভি রূপসী-৯ নামের একটি কার্গো জাহাজ লঞ্চটিকে ধাক্কা দেয়। মুহূর্তের মধ্যে লঞ্চটি ডুবে যায়।

    এ সময় ১৫ থেকে ২০ জন যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও বাকিরা নিখোঁজ রয়েছে। তবে লঞ্চটিতে কতজন যাত্রী ছিল তা নিশ্চিত করতে পারেননি কেউ।

    মন্তব্য করুন