বিবিধ

শিশু হত্যায় আদালতে দায় স্বীকার প্রতিবেশীর

যশোরে শিশু সানজিদা জান্নাত মিশি (৪) হত্যার দায় স্বীকার করে সোমবার আদালতে জবানবন্দি দেন প্রতিবেশী আঞ্জুয়ারা বেগম (৪০)। পরে এ বক্তব্যের ভিত্তিতে ‘লাশ গায়েব করতে সহায়তা করার’ অভিযোগে প্রতিবেশী আরেক দম্পতিকে আটক করে পুলিশ। তারা হলেন সদর উপজেলার আরবপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বি-পতেঙ্গালী গ্রামের আব্দুল মালেক গাজী (৬৫) ও তার স্ত্রী খাদিজা বেগম (৫০)। যশোর পুলিশের মুখপাত্র গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপন কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শিশু সানজিদার বাবা সোহেল রানা বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। ডিবির ওসি রূপন কুমার সরকার জানান, মিষ্টি হত্যা মামলায় গ্রেপ্তার আঞ্জুয়ারা খাতুনকে রোববার আদালতে পাঠানো হয়েছে। এ সময় তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন যে সানজিদাকে হত্যা করা হয়েছে। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম।

মামলার বিবরণে জানা যায়, শনিবার বিকেলে আপেল খাওয়াতে বাড়িতে ডেকে নিয়ে শিশু সানজিদাকে শ্বাসরোধে হত্যা করে আনজুয়ারা। স্বামী রেজাউল ওরফে রেজার সঙ্গে বি-পতেঙ্গালী গ্রামে থাকেন। আঞ্জুয়ারার সাত বছরের একটি শারীরিক প্রতিবন্ধী ছেলে রয়েছে। ছেলে আর সানজিদা একসঙ্গে খেলত। আঞ্জুয়ারা প্রতিশোধ নিতে সানজিদাকে হত্যা করে।

পুলিশ জানায়, শনিবার রাত ১১টার দিকে আঞ্জুয়ারা পুলিশের কাছে হত্যার কথা স্বীকার করে। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন