জাতীয়

শিক্ষার্থী ভিসার আবেদন নিচ্ছে মার্কিন দূতাবাস

ঢাকায় মার্কিন দূতাবাস আগামী রবিবার থেকে এফ, জে এবং এম বিভাগের ভিসার জন্য নতুন আবেদনকারীদের আবেদন গ্রহণ শুরু করতে যাচ্ছে।

এই তিনটি বিভাগের মধ্যে রয়েছে স্টুডেন্ট ভিসা, স্টুডেন্ট এক্সচেঞ্জ ভিসা এবং স্কলারশিপ ভিসা।

তবে কোভিড -১৯ পরিস্থিতির কারণে দূতাবাসের প্রতিদিনের রুটিনে সাক্ষাত্কারের সংখ্যা সীমাবদ্ধ থাকবে এবং ভিসার প্রসেসিংয়ে ছয় সপ্তাহ লাগতে পারে, শুক্রবার মার্কিন দূতাবাস এক বিবৃতিতে জানিয়েছে।

দূতাবাস কর্তৃপক্ষ ভিসা প্রক্রিয়াটি মাথায় রেখে আবেদনকারীদের তাদের ভিসা আবেদন এবং ভ্রমণের তারিখগুলি পরিকল্পনা করার অনুরোধ জানিয়েছে।

আবেদনকারীদের www.ustraveldocs.com/bd ওয়েবসাইটে লগইন করতে হবে এবং অনলাইনে তাদের প্রোফাইল আপডেট করতে হবে। সংশ্লিষ্ট ভিসা ফি প্রদানের পরে  অনলাইন সাক্ষাত্কারের সময় নিতে হবে।

দূতাবাস একটি বিবৃতিতে বলেছে যে ঢাকায় মার্কিন দূতাবাসের নিয়মিত ভিসা পরিষেবা কার্যক্রম পুনরায় চালু না হওয়া পর্যন্ত আবেদন ফি (এমআরভি) বৈধ থাকবে এবং ২০২১ সালের ৩১ শে ডিসেম্বর পর্যন্ত আবেদন ফি ব্যবহার করতে পারবেন।

যারা স্টুডেন্ট ভিসা নবায়নের জন্য আবেদন করবেন তাদের জন্য, যুক্তরাষ্ট্রে যে ছাত্ররা তাদের পুরানো / একই শিক্ষাপ্রতিষ্ঠানে একই বিষয়ে পড়াশোনা চালিয়ে যেতে চায় তাদের ইন্টারভিউ ছাড়াই স্টুডেন্ট ভিসা পুনর্নবীকরণের সুযোগ দেওয়া হচ্ছে।

মার্কিন দূতাবাস আরও বলেছে যে এফ -২ ভিসার আওতায় ২১ বছরের কম বয়সী সন্তানের জন্য ভিসা নবায়নের জন্য আবেদনগুলি গ্রহণ করা হচ্ছে।

মন্তব্য করুন